মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া অন্তরার পাশে রাজশাহীর ডিসি

:
: ২ years ago

রাজশাহীর বাঘা উপজেলার প্রত্যন্ত গ্রামের হতদরিদ্র পরিবার থেকে মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া অন্তরা খাতুনের পাশে দাঁড়ালেন রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক আবদুল জলিল তার কার্যালয়ে ডেকে অন্তরাকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন। পাশাপাশি মুজিব শতবর্ষের বাড়ি তৈরি করে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন জেলা প্রশাসক।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শরিফুল হক, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পাপিয়া সুলতানা এবং অন্তরার মা রওশনারা বেওয়া।

জেলা প্রশাসকের কাছে আর্থিক সুবিধা ও ঘর পাওয়ার বিষয়ে জানতে চাইলে অন্তরা খাতুন জানান, মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছি ঠিকই। কিন্তু আমার সেখানে ভর্তি হওয়ার ও পড়াশোনা চালিয়ে নেওয়ার সঙ্গতি ছিল না। কারণ, আমার পরিবারের পক্ষে মেডিকেলে ভর্তির টাকা জোগাড় করা খুব কষ্টকর হয়ে দাঁড়িয়েছিল।

অন্তরা যোগ করেন, কিন্তু আমার পরিচিত কেউ কেউ মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হওয়ার অনিশ্চয়তার বিষয়ে ফেসবুকে পোস্ট দেন। বিষয়টি প্রথমে নজরে আসে র‌্যাব-৫ এর অধিনায়ক (সিইও) লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ারের স্যারের। পরে তার পক্ষে ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান আমার বাড়িতে এসে ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদান করেন। ডিসি স্যার আজ সকালে তার কার্যালয়ে ডেকে ২০ হাজার টাকা আর্থিক সহযোগিতা করেছেন। পাশাপাশি আধা-পাকা ঘরও নির্মাণ করার প্রতিশ্রুতি দিয়েছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞ।

দরিদ্র পরিবারের মেয়ে অন্তরা ছোটবেলাতেই তার বাবাকে হারান। মা রওশনারা অন্যের বাড়িতে কাজ করেন এবং ভাই সোহেল রানা রাজমিস্ত্রির কাজ করে সংসার চালানোর পাশাপাশি তার লেখাপড়ার খরচ জোগান। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে মেধা তালিকায় ভর্তি হওয়ার সুযোগ পান অন্তরা।