মেডিকেলে চান্স পাওয়া জেলেপল্লীর মারুফার পাশে র‌্যাব

লেখক:
প্রকাশ: ২ years ago

জেলেপল্লীর দরিদ্র পরিবারের মারুফা খাতুন ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। কিন্তু আর্থিক অনটনের কারণে তার মেডিকেলে ভর্তি হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তবে বিষয়টি জানতে পেরে মারুফার পাশে দাঁড়িয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬।

শুক্রবার (৮ এপ্রিল) সাতক্ষীরা তালা উপজেলার জেয়ালানলতা গ্রামে মারুফার বাড়িতে হাজির হয়ে তার হাতে ভর্তির টাকা তুলে দেন র‌্যাব সদস্যরা। এসময় র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইশতিয়াক, সিনিয়র ডিএডি এস এম জিলুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মেডিকেলে চান্স পাওয়া মারুফা বলেন, আর্থিক অনটনের মধ্যেও নিজের ইচ্ছাশক্তি আর সবার দোয়ায় এ পর্যায়ে পৌঁছাতে পেরেছি। কিন্তু আমার পরিবারের পক্ষে মেডিকেলে ভর্তির টাকা জোগাড় করা কষ্টকর হচ্ছিল। বিষয়টি জানার পর র‌্যাব-৬ সাতক্ষীরার পক্ষ থেকে ভর্তির টাকা দেওয়া হয়েছে। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যেন ডাক্তার হয়ে মানুষের সেবা করতে পারি।

মারুফার বাবা আজিত বিশ্বাস জাগো নিউজকে বলেন, আমার মেয়েকে পড়ানোর জন্য অনেকের কাছে হাত পেতে সাহায্য নিয়েছি। আজ আমার মেয়ে মেডিকেলে চান্স পেয়ে অর্থের অভাবে ভর্তি হতে পারছিল না। সাংবাদিকরা আমার কষ্টের কথা তুলে ধরেছে বলে র‌্যাব-৬ মেয়ের ভর্তির জন্য আর্থিক সহযোগিতা করেছে। আপনারা আমার মেয়ের জন্য দোয়া করবেন।

র‌্যাবের সাতক্ষীরা কোম্পানি কমান্ডার ইশতিয়াক হুসাইন জাগো নিউজকে বলেন, র‌্যাবের কাজই হচ্ছে জনসেবামূলক কর্মে নিজেকে নিয়োজিত রাখা। জাগো নিউজের মাধ্যমে বিষটি আমাদের নজরে আসে। মারুফা মেডিকেলে সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি হতে পারবে না সেটি হতে পারে না। আমরা তাকে ভর্তির জন্য টাকা দিয়েছি। এটা আমাদের সেবামূলক কাজ। এছাড়া মারুফার মতো এমন যারা রয়েছে তাদের পাশেও র‌্যাব দাঁড়াবে।