মুলতানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে মুলতান সুলতান্সের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সাদা বলের সিরিজের জন্য নিজেকে প্রস্তুত ও ফিট রাখতে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি জানান।

আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতানের হয়ে তিন ম্যাচ খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। সম্প্রতি হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে ওঠা ডানহাতি পেসার তা ফিরিয়ে দেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের রিহাব সেন্টারের দায়িত্বে থাকা ফিজিও জুলিয়ান কেলাফতের সঙ্গে কাজ শেষে তাসকিন শনিবার বলেন, ‘এটা খুব গুরুত্বপূর্ণ সিরিজ। মাত্র কয়েকটা ম্যাচের জন্য পিএসএলের প্রস্তাব গ্রহণ করে কোনো ম্যাচ (ইংল্যান্ডের বিপক্ষে) খেলতে না পারলে খুব খারাপ হবে। আর সদ্য আমি ইনজুরি থেকে সেরে উঠেছি, পুরোপুরি ফিট থাকা গুরুত্বপূর্ণ। তাই আমার কোনো অনুশোচনা নেই।’

বিপিএলে সিলেট পর্বে ফিল্ডিংয়ের সময় পায়ের স্ট্রেইনের কারণে বিপিএলে ঢাকা ডমিনেটর্সের শেষ তিন ম্যাচে খেলেননি তাসকিন।

গত বছর জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে থাকার সময় লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে আইপিএল খেলার প্রস্তাব ফিরিয়ে দেন তাসকিন। বিসিবির কাছ থেকে এজন্য ক্ষতিপূরণও পান তিনি। তাসকিন যোগ করেন, ‘বোর্ড আমাকে সম্মানি (আইপিএল না খেলায়) দিয়েছিল। সুতরাং আমার কোনো অনুশোচনা নেই। আমার প্রধান লক্ষ্য আগামীতে জাতীয় দলের হয়ে খেলা। যদি জাতীয় দলের সঙ্গে ভালো করি তাহলে আমি ভবিষ্যতে আরো অনেক প্রস্তাব পাবো।’

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে ইংল্যান্ড। প্রথম ম্যাচ মিরপুরে ১ মার্চ। ৯ মার্চ চট্টগ্রামে শুরু হবে তিন টি-টোয়েন্টির সিরিজ।