মুজিববর্ষে বিআরইউ’র ক্রিকেট ম্যাচ : ম্যান অব দ্যা ম্যাচ তন্ময়

:
: ৪ years ago

মুজিব বর্ষ ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির দুই দর্শক পূর্তি উপলেক্ষ্য প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার শহীদ আবদুর রব সেরনিয়াবাত আর্ন্তজাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে কীর্তখোলা একাদশের বিপক্ষে ৪০ রানের বিশাল জয় পায় ধানসিঁড়ি একাদশ ।

সকালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ধানসিঁড়ি একাদশের দুই ওপেনার তন্ময় তপু ও বাপ্পী মজুমদার ২ ওভারে ২০রান নিয়ে শুভ সূচনার পর ওপেনার বাপ্পী মজুমদার ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন। এরপর ক্রিজে আসা রাসেল হোসেন ও ড্যাশিং ওপেনার তন্ময় তপুর জুটি ৬ ওভারে ৫০ রান করে জয়ের ভিত গড়ে দেন । রাসেল ব্যাক্তিগত ১৫ রানের মাথায় কীর্তখোলা একাদশের অধিনায়ক লেগ স্পিনার মিথুন সাহার বলে বোল্ড আউট হয়ে যায় । এরপর ক্রিজে যাওয়া তপন চক্রবর্তীর ধীর গতির ব্যাটিং কিছুটা চাপে ফেলে দেয় ধানসিঁড়ি একাশকে। যদিও কীর্তনখোলা একাদশের ফিল্ডিং মিসের প্রতিযোগীতায় ২ বার জীবন পাওয়া তন্ময় তপুর পাঁচ চার ও এক ছয়ে ৪১ রানের ইনিংস আর শেষ দিকে অধিনায়ক কাওছার হোসেন এবং এম জুয়েলের ব্যাটে ভর করে নির্ধারিত ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৬ রান করে ধানসিঁড়ি একাদশ। কীর্তনখোলা একাদশের পেসার নজরুল বিশ্বাস ও অধিনায়ক মিথুন সাহা নেন ২ উইকেট।

১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা কীর্তনখোলা একাদশ শুরুতেই ধানসিঁড়ি একাদশের পেসার আবুল বাশারের তোপের মুখে পরে। বাশারের বলে ওপেনার টিটু দাস বোল্ড হয়ে যায়। অন্য ওপেনার অধিনায়ক মিথুন সাহা ১৩ রান করে বিদায় নেবার পর আসা-যাওয়ার মিছিল ছিল র্কীর্তনখোলা একাদশে। মাঝ দিকে টপ অর্ডার ব্যাটসম্যান নজরুল বিশ্বাস ২০ রানের ইনিংস খেললেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না জয়ের জন্য। ধানসিঁড়ি একাদশের নিয়ন্ত্রিত বেলিংয়ে ১২ ওভারে ৮৫ রানে অল আউট হয়ে যায় কীর্তনখোলা একাদশ।

ধানসিঁড়ি একাদশের বিধান সরকার,কাওছার হোসেন, আবুল বাশার, এম জুয়েল ও রাসেল হোসনে নেয় ২ উইকেট আর মুশফিক সৌরভ ও তন্ময় তপু নেন ২ উইকেট।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ ঘোষনা করা হয় তন্ময় তপুকে।

খেলা শেষে বিজয়ী ধানসিঁড়ি ও রানার্সআপ কীর্তনখোলা একাদশের হাতে ট্রফি তুলে দেন বরিশাল জেলা প্রশাসক এস,এম, অজিয়র রহমান।