মিয়ানমারের কাছে দেশের স্বার্থ বিক্রি করেছে সরকার -মির্জা ফখরুল

লেখক:
প্রকাশ: ৭ years ago
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সমঝোতা চুক্তিতে দেশের স্বার্থ বিক্রি করে দেওয়া হয়েছে। এই চুক্তির ব্যাপারে একটা কথা জিজ্ঞেসা করতে চাই, কি এমন সমঝোতা হলো যে আপনি আপনার বাংলাদেশের স্বার্থটিকে বুঝে না নিয়ে মিয়ানমারের স্বার্থের কাছে নিজেকে বিক্রি করে দিলেন? চাপটা কোথায়? আসল ঘটনাটি কোথায়? জাতির সামনে বলা উচিত। অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়, এই সরকারের কোনো ধরনের আত্মসম্মানবোধ নাই।

 

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে গতকাল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণের অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে এবং আব্দুল কাদের ভূইয়া জুয়েলের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- শওকত মাহমুদ, সরাফত আলী সপু, হাবিব উন নবী খান সোহেল, এসএম জিলানী প্রমুখ।

 

মির্জা ফখরুল বলেন, সরকার সমঝোতা চুক্তিকে বড় কুটনৈতিক সাফল্য হিসেবে প্রচার করছে। কিন্তু বাস্তবে এটা সরকারের ধোকাবাজির রাজনীতি। জাতিসংঘের কর্মকর্তারা বলছেন, এই চুক্তি অত্যন্ত উদ্বেগজনক। রোহিঙ্গারা কোথায় যাবে? কোথায় গিয়ে বাস করবে? তাদের ঘর নাই, দুয়ার নাই। সব পুড়িয়ে ফেলা হয়েছে।

 

‘আগামী নির্বাচনে জয়লাভ করবোই’
মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য এলোমেলোভাবে ঘুরে কোন লাভ নেই। আগামী নির্বাচনে আমরাই জয়লাভ করব। জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি ফের ক্ষমতায় বসবে। তবে পরিষ্কার করে বলতে চাই, নির্বাচন হতে হবে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে। দেশে কই এত উন্নয়ন প্রশ্ন রেখে ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে ফখরুল বলেন, বাংলাদেশে এখন এতোই উন্নয়ন দিনাজপুর যেতে লাগে ২০ ঘণ্টা, রাজশাহী যেতে লাগে ১৬ ঘণ্টা।