মিরপুর নিয়ে আইসিসি রিপোর্টের প্রতিবাদ বিসিবির

লেখক:
প্রকাশ: ৬ years ago

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের পরই শঙ্কা জেগেছিল, আইসিসির নতুন নিয়ম অনুসারে না আবার মিরপুর শেরে বাংলার উইকেট নিয়ে কোনো বাজে রিপোর্ট দিয়ে বসেন ম্যাচ রেফারি ডেভিড বুন। যে শঙ্কা জেগেছিল, সেটাই সত্যি প্রমাণিত হয়েছে অবশেষে। ম্যাচ রেফারি ডেভিড বুন মিরপুরের শেরেবাংলাকে ‘গড় পড়তার চেয়েও খারাপ’ (বিলো এভারেজ) বলে অভিহিত করেছেন। যে কারণে, একটি ডিমেরিটস পয়েন্ট যোগ হয়ে গেছে মিরপুরের আমলনামায়।

তবে আইসিসির এই রায়ের বিরুদ্ধে আপিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। মিরপুরের উইকেট বিলো এভারেজ নয় বলেই দাবি বিসিবির। এর স্বপক্ষে নিজেদের রিপোর্ট, প্রমাণ এবং ভিডিওসহ প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করা হয়েছে আইসিসির কাছে। আইসিসি ম্যাচ রেফারি ডেভিড বুন তার রিপোর্টে উল্লেখ করেছেন, ‘পুরো ম্যাচজুড়েই অস্বাভাবিক বাউন্স ছিল উইকেটে। সঙ্গে ছিল অস্বাভাবিক এবং অনিয়মিত টার্ন।’

বিসিবির আপিলের শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ মার্চ। পিচ মনিটরিং প্রক্রিয়া এবং শুনানির আয়োজন করবেন আইসিসির জেনারেল ম্যানেজার- ক্রিকটে জিওফ অ্যালার্ডিচ, ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে। আপিলে আমলে নেয়া হবে ম্যাচ রেফারির রিপোর্ট, স্বাগতিক দেশের বোর্ডের রিপোর্ট, ম্যাচের ভিডিও এবং স্বাগতিক বোর্ডের গ্রাউন্ডস নিয়ে বিভিন্ন রিপোর্ট। যা আজই (বুধবার) আইসিসির কাছে জমা দিয়েছে বিসিবি।