মা-ছেলেকে গাছে বেঁধে নির্যাতন সেই মা-ছেলের নামেই মামলা

লেখক:
প্রকাশ: ৩ years ago

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরএলাহীতে তুচ্ছ ঘটনায় মা-ছেলেকে গাছে বেঁধে নির্যাতনের পর এবার সেই মা-ছেলেসহ পরিবারের লোকজনের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৫ জুন) বিকেলে নির্যাতিত মা বিবি খাদিজা গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন, প্রভাবশালী মো. জাহাঙ্গীর নোয়াখালীর চিফ জুডিশিয়াল ৩ নম্বর আমলি আদালতে ৫ মে তাদের বিরুদ্ধে মামলা করেন। এতে মোট পাঁচজনকে আসামি করা হয়। পরে বিচারক মামলাটি কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর হিসেবে রুজু করার নির্দেশ দেন। এরপর গত ১০ মে থানায় মামলা রেকর্ড করা হয়। মামলা নম্বর-১৯।

থানা সূত্র জানায়, মামলায় ভুট্টো (৪৯), আইয়ুব খান (২০), মো. জাবেদ হোসেন (৫০), মো. বাবলু (২৮) ও বিবি খাদিজাকে (৩৬) আসামি করা হয়। এর মধ্যে বিবি খাদিজা ও আইয়ুব খান নির্যাতিত মা-ছেলে।

বিবি খাদিজা অভিযোগ করে বলেন, আমরা গরিব মানুষ। আমাদের অমানুষিক নির্যাতন করে এখন আবার মামলা দিয়ে হয়রানি করছে। আমরা খেতে পাই না, মামলার খরচ জোগাড় করব কোথা থেকে। এ ঘটনার তদন্তপূর্বক ন্যায়বিচারও দাবি করেন তিনি।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক মামলাটি নথিভুক্ত করা হয়েছে। তদন্ত করে প্রকৃত ঘটনা উদ্ঘাটনের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত ১ মে শনিবার দুপুর ১টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ২নং ওয়ার্ডের চরকলমি গ্রামের সাহাদাত নগরের খাল পাড়ে বর্গা জমির ধান খাওয়ায় স্থানীয় প্রভাবশালী জাহাঙ্গীরের গরুকে পিটিয়ে তাড়িয়ে দেয় জাবেদ হোসেনের ছেলে আইয়ুব খান। এ ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীর, তার ছেলে মাসুদ ও সহযোগী সাইফুল আইয়ুবকে হাত-পা বেঁধে মারধর করেন। তাকে বাঁচাতে মা এগিয়ে গেলে মা-ছেলেকে গাছে বেঁধে নির্যাতন করা হয়। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।