মার্সেলো সুস্থ হওয়ার পথে, ফিরছেন দানিলো

:
: ৬ years ago

ব্রাজিলভক্তদের জন্য সুখবর। সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন দানিলো। আরেক ফুলব্যাক মার্সেলোও প্রায় সুস্থ হয়ে উঠেছেন। মেক্সিকোর বিপক্ষে ম্যাচের আগে তিনিও অনুশীলনে যোগ দেবেন বলে জানিয়েছে ব্রাজিলের টিম ম্যানেজমেন্ট। মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে দু’জনকেই পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেছে ব্রাজিল দল। এছাগা সুস্থ হয়ে ওঠার পথে রয়েছেন উইঙ্গার ডগলাস কস্তাও। তবে মেক্সিকোর বিপক্ষে তিনি খেলতে পারবেন না।

কোস্টারিকার বিপক্ষে ম্যাচের দু’দিন আগে ঊরুতে চোট পেয়েছিলেন ম্যানসিটি তারকা দানিলো। তার বদলে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ মাঠে নামেন ব্রাজিলের ক্লাবে খেলা ফ্যাগনার। তরুণ এ রাইটব্যাক দুটি ম্যাচেই ভালো পারফর্ম করেছেন। তাই চোট কাটিয়ে ফিরলেও মেক্সিকোর বিপক্ষে দানিলো দলে থাকবেন কিনা তা আগে ভাগে বলা কঠিন।

চোট কাটিয়ে গত শুক্রবার দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করেছেন দানিলো। তিনি ম্যাচ খেলার মতো ফিট বলেও সার্টিফিকেট দিয়েছেন ব্রাজিল দলের ডাক্তার। ওদিকে সার্বিয়ার বিপক্ষে শেষ গ্রুপ ম্যাচে ১০ মিনিটের মাথায় পিঠের মাংসপেশিতে টান লাগায় মাঠ ছাড়েন মার্সেলো।

তার বদলে খেলতে নেমে বেশ ভালো করেন ফিলিপে লুইস। আগামী ম্যাচে তাই মার্সেলো ফিরলেও তাকে ঝুঁকি নিয়ে ব্রাজিল কোচ খেলাবেন কিনা তাও আগে থেকে ধারণা করা কঠিন। তবে রিয়াল মাদ্রিদ লেফট ব্যাক মার্সেলো থাকলে ব্রাজিলের আক্রমণে আলাদা ছন্দ আসে। তাই মার্সেলোর ফেরা হবে দলের জন্য বড় স্বস্তির।