মার্শাল আইয়ুবের পর পেসার শহিদুলের সেঞ্চুরি

লেখক:
প্রকাশ: ৪ years ago

মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে স্বাগতিক বরিশালের বিপক্ষে দ্বিতীয় দিন শেষেই শক্ত অবস্থানে ছিল ঢাকা মেট্রো। মঙ্গলবার দ্বিতীয় দিনের খেলা শেষে ঢাকা মেট্রো এগিয়ে ছিল ৮৩ রানে।

বরিশালের প্রথম ইনিংসে তোলা ২৪১ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ঢাকা মেট্রোর সংগ্রহ ছিল ৭ উইকেটে ৩২৪। আগের দিনের ১ উইকেটে ২৯ রান নিয়ে খেলতে নামা ঢাকা মেট্রো কাল ৬ উইকেট খুইয়ে যোগ করে আরও ২৯৫ রান।

শহিদুল (৪২) আর আবু হায়দার রনি (২১ ) ছিলেন ক্রিজে। এই দুই পেসার আজ তৃতীয় দিন ঢাকাকে আরও এগিয়ে দেন।

এর মধ্যে সবাইকে অবাক করে জাতীয় লিগে প্রথম সেঞ্চুরি করে বসেন তরুণ পেসার শহিদুল। আট নম্বরে উইকেটে যাওয়া এ তরুনের ব্যাট থেকে আসে ১৭৫ মিনিটে ১৫০ বলে ১০৬ রানের সাহসী ইনিংস।

সাথে আবু হায়দার রনিও খেলেন ৩৯ রানের ইনিংস। দুজনে মিলে অষ্টম উইকেটে ১৪০ রান জুড়ে দেন। মূলতঃ এই জুটির ওপর ভর করেই ঢাকার স্কোর গিয়ে ঠেকে ৪১৩-তে।

প্রথম ইনিংসে ২৪১ রানে অলআউট হওয়া বরিশাল ১৭২ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে আজ চরম বিপর্যয়ের মুখে পড়ে বরিশাল। এতে ১৭৭ রানেই খোয়া গেছে ৭ উইকেট। তাতে করে মাত্র ৫ রানে এগিয়ে বরিশাল। হাতে আছে আর মাত্র ৩ উইকেট।

ওপেনার মইনুল (৬০) আর মিডল অর্ডার সালমান (৪৪) ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেননি। আশরাফুল আউট হয়েছেন মাত্র ১ রানে। এছাড়া সৈকত আলী ২৫, আবু সায়েম ৫, সোহাগ গাজী ১৪ ও নুরুজ্জামান ১৩ রানে সাজঘরে ফেরেন।

সব প্রতিষ্ঠিত ব্যাটসম্যানরা সাজঘরে। দুই বোলার মনির হোসেন ১২ ও কামরুল ইসলাম রাব্বি শূন্য রানে ক্রিজে। বরিশালের পরাজয় একরকম নিশ্চিতই বলা যায় এখন।