‘মারা গেছি’! ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রীর আত্মহত্যা

লেখক:
প্রকাশ: ৭ years ago

দিনের পর দিন শিশুমন আত্মহত্যাপ্রবণ হয়ে উঠছে। কখনও ‘ব্লু হোয়েল’, আবার কখনও শোশ্যাল মিডিয়ার জালে জড়িয়ে পড়ে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে ছেলে-মেয়েরা।

ফেসবুকের মোহে জড়িয়ে এবার আত্মহ্ত্যা করেছে এক কলেজছাত্রী। ঘটনাটি ঘটেছে ভারতের হাবড়ার মনসাবাড়িতে।

দিনের বেশির ভাগ সময়টাই ফেসবুকে সময় কাটাত ১৬ বছরের মাম্পি দাস। এই নিয়ে বাড়ির লোকের কাছে প্রায়ই বকা খেত ওই কিশোরী। তেমনই, শুক্রবার সন্ধ্যায় ফোন নিয়ে ঘাঁটাঘাটি করছিল সে। তা দেখে মাম্পির ভাই তাকে খুব বকাঝকা করেন। মাম্পির মাও পড়োশোনা না করে, সারাদিন ফোন ঘাঁটাঘাঁটি করার জন্য বকা দেন। বোনকে বকুনি দেওয়ার পর নিজের কাজে বাড়ি থেকে বেরিয়ে যান ভাই।

কিন্তু, দাদার কাছে বকুনি খেয়ে ভেঙে পড়ে হাবড়া কামিনী স্কুলের একাদশ শ্রেণির ছাত্রী মাম্পি। দাদা বেরিয়ে যাওয়ার পরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে মাম্পি। আধ ঘণ্টা পরে ভাই ফিরে বোনকে ডাকেন। কিন্তু কোনও সাড়া না পাওয়ায় জানালা দিয়ে দেখেন বোনের ঝুলন্ত দেহ। সঙ্গে সঙ্গে দরজা ভেঙে মাম্পিকে হাবড়া হাসপাতালে নিয়ে যান। সেখানে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। শনিবার তার মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

মাম্পির ফেসবুক অ্যাকাউন্ট দেখে জানা যায়, আত্মহত্যা করার আগেই নিজের ফেসবুক অ্যাকাউন্টে নিজেকে ‘মৃত’ বলে জানায়। ফেসবুকে মাম্পি স্ট্যাটাস দেন- ‘মারা গেছি’!