মানুষ চিকিৎসাবঞ্চিত হচ্ছে : চরমোনাই পীর

লেখক:
প্রকাশ: ৪ years ago

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ‘চাল চোরদের বিরুদ্ধে লোক দেখানো সাময়িক ব্যবস্থা নিলেও অধিকাংশ দুর্নীতিবাজ ও চোরদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে দুর্নীতি প্রতিনিয়ত সীমা ছাড়িয়ে যাচ্ছে। মঙ্গলবার (৯ জুন) এক অডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘করোনা মহামারি প্রাক্কালেও স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন বিভাগে সীমাহীন দুর্নীতি করে বরাদ্দের টাকাগুলো লুটেপুটে খাচ্ছে। অপরদিকে বিনাচিকিৎসায় প্রতিনিয়ত মানুষ মার যাচ্ছে। যারা দেশের এই কঠিন মুহূর্তেও দুর্নীতি করে, সাধারণ মানুষের চিকিৎসার টাকা লুটেপুটে খায় এরা মানুষ নামের কলঙ্ক, এরা অমানুষ’।

চরমোনাই পীর বলেন, ‘দুর্নীতির পথ বন্ধ করতে না পারলে মানুষের সেবা করা যাবে না। সাধারণ মানুষের জন্য বরাদ্দকৃত সব খেয়ে শেষ করে দেবে দুর্নীতিবাজরা। তাই দুর্নীতিকে সমূলে উৎখাত করতে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে’।

তিনি বলেন, ‘করোনা ক্রমেই রেকর্ড ভঙ্গ করে বেড়েই চলছে। এই মহামারির সময়ও মানুষের মধ্যে হেদায়েত নেই, অনুশোচনা নেই, মানুষ রক্তচোষা নীতি পরিহার করতে শেখেনি। চিকিৎসা সরঞ্জামের অভাব এবং সুচিকিৎসার অভাবে মানুষ প্রতিনিয়ত মারা যাচ্ছে। স্বাস্থ্য অধিদফতরের সীমাহীন দুর্নীতি ও চুরি দেশের মানুষকে হতবাক করেছে। যে মুহূর্তে এ ধরনের চুরি ও দুর্নীতি তা কোনভাবেই মেনে নেয়ার মতো নয়’।