মাদকবিরোধী অভিযানে আটক আরও ৩২

লেখক:
প্রকাশ: ৬ years ago

চলমান মাদকবিরোধী অভিযানে সারাদেশে আরও ৩২ জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার ও আগের দিন সোমবার দেশের ছয় জেলা থেকে তাদের আটক করা হয়। তারা হলো- খুলনার আলোচিত ‘থ্রি সিস্টার’ গ্রুপের দুই বোন, সিলেটে ইয়াবাসহ দু’জন, চাঁপাইনবাবগঞ্জে হেরোইনসহ তিনজন, ঝিনাইদহে ১০ জন, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আটজন, নাটোরের লালপুরে হেরোইন ও ইয়াবাসহ ছয়জন এবং বরিশালের আগৈলঝাড়ায় এক ইয়াবা বিক্রেতা।

প্রতিনিধিদের পাঠানো খবর:

খুলনা: খুলনায় আলোচিত মাদক বিক্রেতা ‘থ্রি সিস্টার’ গ্রুপের দুই বোন সোনাডাঙ্গা এলাকার সোহরাব হোসেনের স্ত্রী জাহানারা বেগম ওরফে জানু ও বাবুল হোসেনের স্ত্রী হোসনে আরা বেগম হাসুকে আটক করা হয়। মঙ্গলবার দুপুরে র‌্যাব-৬ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান জানান, ১৫-২০ বছর ধরে তিন বোনসহ পুরো পরিবার মাদক বিক্রির সঙ্গে জড়িত। তারা নগরীর সোনাডাঙ্গাসহ বিভিন্ন পয়েন্টে ইয়াবা, ফেনসিডিল ও গাঁজা বিক্রি করত। এ তিন বোন এলাকায় ‘থ্রি সিস্টার্স’ নামে পরিচিত। বিল পাবলা এলাকায় অভিযান চালিয়ে ওই দু’জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫১০ গ্রাম গাঁজা ও ৪৮ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তবে অভিযানের খবর পেয়ে বড় বোন লুৎফুন্নেসা ওরফে লুতু পালিয়ে যায়।

সিলেট: পশ্চিম পাঠানটুলার কালিবাড়ী রোডে বিদ্যানিকেতন স্কুলের প্রধান গেটের সামনে থেকে ২৪ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আব্দুল কাদির ও মাসুম আহমেদকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। সোমবার রাতে আটকের পর মঙ্গলবার তাদের কারাগারে পাঠানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ: আলীনগর রেল বস্তি এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার ৩৭০ গ্রাম হেরোইনসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তারা হলো- মানিক ইসলাম, আসগার আলী ও ইসমাইল হক। অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল এর সত্যতা নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ: সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা থেকে ১০ মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশ। এ ছাড়া বিভিন্ন মামলার পলাতক আসামি আরও ৩৭ জনকে গ্রেফতার করা হয়। জেলা পুলিশ সুপার মিজানুর রহমান জানান, জেলায় মাদক ও সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান চালানো হচ্ছে। এরই অংশ হিসেবে সদর উপজেলা, শৈলকূপা, হরিণাকুণ্ডু, কালীগঞ্জ, কোটচাঁদপুর ও মহেশপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ): সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত র‌্যাব-১২ উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে সাত মাদক ব্যবসায়ীকে আটক করে। তারা হলো ভট্টকাওয়াক গ্রামের ইসমাইল হোসেন, রুবেল মিয়া, নয়ানগাঁতী গ্রামের ওমর ফারুক, হাসান আলী, আব্দুল আলীম, রুহুল আমিন ও শিবপুর গ্রামের মো. সোলেমান। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। সিরাজগঞ্জ র‌্যাব-১২ ক্যাম্পের ভারপ্রাপ্ত ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। এ ছাড়া সোমবার রাতে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ ঢাকাগামী একটি বাসে তল্লাশি চালিয়ে ২৮ বোতল ফেনসিডিলসহ স্বপন হোসেন নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

লালপুর (নাটোর): সোমবার রাতে উপজেলার অন্যতম মাদক স্পট ভাদুর বটতলা এলাকায় অভিযান চালিয়ে ১০০ গ্রাম হেরোইনসহ সবুজ মণ্ডলকে আটক করে পুলিশ। একই এলাকায় অভিযান চালিয়ে ১৫ পিস ইয়াবাসহ জোকাদহ স্কুলপাড়া গ্রামের মজনু ও সাইদুল শেখকে আটক করা হয়। এ ছাড়া গোপালপুর পৌরসভার রেলগেট এলাকায় পৃথক অভিযানে কাঁঠালবাড়িয়া এলাকার আকতার হোসেন, শাহীন আলম ও রেজাউল করিমকে আটক করা হয় বলে পুলিশ জানায়।

আগৈলঝাড়া (বরিশাল): সোমবার রাতে উপজেলার রাজিহার ইউনিয়নের চেঙ্গুটিয়া বাজারের একটি ব্রিজের ওপর থেকে ১০টি ইয়াবাসহ কামাল সরদার নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় এসআই দেলোয়ার হোসেন বাদী হয়ে মঙ্গলবার মামলা দায়ের করে তাকে আদালতে পাঠিয়েছেন।