মাগুরায় ঝড়-শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

:
: ৬ years ago

শুক্রবার বিকেলে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টিতে মাগুরায় বহু ঘরবাড়ি বিধস্ত হয়েছে এবং ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী, সদর উপজেলার জগলদল, বেরইপলিতা ও মঘি ইউনিয়নে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। এসব এলাকায় ১৫০টি কাঁচা ও আধাপাকা বাড়ি বিধস্ত হয়। এছাড়া ৫০ হেক্টর জমির ফসলহানি ঘটনা হয়েছে। এ ঝড়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন জনে।

জেলা প্রশাসক আতিকুর রহমান জানান, শুক্রবার বিকেলে ঝড়ের সময় শিলাবৃষ্টির কবলে পড়ে সদর উপজেলার ডহরসিংড়া গ্রামের আকরাম হোসেন (৩৫) নামে এক কৃষক নিহত হন। একই সময় মহম্মদপুর উপজেলার রাজপাট গ্রামে রোহান নামে ৫ বছরের এক শিশুর মৃত্যু হয়। অন্যদিকে গাছের ডাল চাপায় আহত শহরতলীর মোল্লা পাড়ার বাসিন্দা আলী মোল্লা শনিবার সকালে হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহতদের মধ্যে ওলিম মিয়া নামে একজনের অবস্থা সংকটাপন্ন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।


জেলা প্রশাসক আরও জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ২ লাখ টাকা, ৩০ মেট্রিকটন চাল ও ৬০ বান্ডিল টিন বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে।