মাগুরায় চোর সন্দেহে কলা ব্যবসায়ীর মাথায় লাঠির আঘাত

লেখক:
প্রকাশ: ৫ মাস আগে

মাগুরার শ্রীপুরে উপজেলা চোর সন্দেহে কলা ব্যবসায়ীকে লাঠি দিয়ে আঘাত করে আহত করেছেন বাগান মালিক। মঙ্গলবার (২৩ জানুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার জারিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

 

কলা ব্যবসায়ী নয়ন মোল্লা (৩৫) মারাত্মক আহত হন। তিনি উপজেলার কাদিরপাড়া ইউনিয়নের কুপুড়িয়া গ্রামের আবু কালাম মোল্লার ছেলে। তিনি শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় ওই দিন বিকেলে নয়ন মোল্লার স্ত্রী মুনিয়া খাতুন রিনি বাদী হয়ে জারিয়া গ্রামের কলা বাগানের মালিক বিদ্যুৎ প্রকাশ রায় (৫৫) কে অভিযুক্ত করে শ্রীপুর থানায় অভিযোগ দিয়েছেন। অভিযোগের প্রেক্ষিতে বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে বিদ্যুৎ প্রকাশকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ।

 

উপজেলার সব্দালপুর ইউনিয়নের জারিয়া গ্রামের বিদ্যুৎ প্রকাশ পাশের কাদিরপাড়া ইউনিয়নের কুপুড়িয়া গ্রামের কলা ব্যবসায়ী নয়ন মোল্লার কাছে তার বাগানের কলা বিক্রি করেন। বেশ কয়েক দিন আগে ওই বাগানের কলা চুরি হয়। এতে কলা ব্যবসায়ী নয়ন মোল্লার কলা কাটতে দেরি হওয়ায় তিনি ওই বাগানের মালিক বিদ্যুৎ প্রকাশকে পাহারা দিতে বলেন।

ভোর ৪টার দিকে ওই কলা বাগানে পাহারায় থাকা অবস্থায় কলা ব্যবসায়ী নয়ন মোল্লা কলা কাটতে যান। ভোর ও ঘন কুয়াশার কারণে তাকে চিনতে না পেরে চোর সন্দেহে বিদ্যুৎ প্রকাশ হাতে থাকা লাঠি দিয়ে তার মাথা ও শরীরে আঘাত করেন। পরে তাকে চিনতে পেরে স্থানীয়দের সহযোগিতায় দ্রুত শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

 

এ বিষয়ে আহত নয়ন মোল্লা বলেন, ‘আমি সকাল ৬টার দিকে কলা কাটার জন্য তার বাগানে গিয়েছিলাম। তিনি অতর্কিত আমার উপর আক্রমণ করেন। আমার কাছে থাকা ব্যবসার ৮৫ হাজার টাকা আমি হাসপাতালে আসার পর পায়নি। আমি এ ঘটনার সঠিক বিচার চাই।’

অভিযুক্ত বিদ্যুৎ প্রকাশ বলেন, ‘এ বাগান থেকে সাত কাধি কলা চুরি হয়েছে। আমি এ বাগান নয়ন মোল্লার কাছে বিক্রি করেছি। শুধু বায়নার টাকা পেয়েছি। কিন্তু তিনি কলা কাটতে গড়িমসি করেন। এই দিন তিনি কলা কাটতে আসবেন, এ কথা আমাকে জানিয়ে আসেননি। আমি চোর ভেবে আমার হাতের লাঠি দিয়ে তাকে আঘাত করেছি।’

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম জানান, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।