মাকে যেসব গ্যাজেট উপহার দিতে পারেন

:
: ২ years ago

একজন সন্তানের জন্য পৃথিবীর সবচেয়ে নিরাপদ আশ্রয়স্থল হচ্ছে তার মা। মা শব্দটি ছোট হলেও তার ভালোবাসার গভীরতা অসীম। একটি শিশুর জন্ম, বেড়ে ওঠা, শিক্ষা সব কিছুই সে পেয়ে থাকে মায়ের কাছ থেকে। মায়ের ভালোবাসার গভীরতা পরিমাপ করা কিংবা শোধ করার ক্ষমতা কারো নেই।

মা দিবসে মাকে খুশি করতে কিছু উপহার দিতে পারেন। আপনি যত দূরেই থাকুন না কেন আপনাকে যেন সব সময় তিনি কাছে পান এমন কিছু উপহার দিতে পারেন। এক্ষেত্রে উপহার হিসেবে দিতে পারেন স্মার্টফোন, স্মার্টওয়াচ কিংবা স্মার্ট স্পিকার।

স্মার্টওয়াচ
সময় দেখা ছাড়াও নানা কাছে ব্যবহার করা যায় স্মার্টওয়াচ। বিশেষ করে স্বাস্থ্যের খেয়াল রাখতে অসংখ্য ফিচার দেওয়া থাকে। হার্ট রেট, ডায়াবেটিস এখন স্মার্টওয়াচেই মেপে নিতে পারবেন। ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেলও (SpO2) পরিমাপ করতে পারবেন। সারাক্ষণ স্মার্টওয়াচ আপনার মায়ের শারীরিক অবস্থার জানান দেবে।

ব্যবহারকারী দিনে কতগুলো স্টেপ হাঁটলেন, কত ক্যালোরি বার্ন করলেন, তা সাপ্তাহিক, মাসিক ও বার্ষিক রিপোর্ট দেখায় স্মার্টওয়াচ। স্লিপ মনিটরিং সেন্সরও রয়েছে স্মার্টওয়াচে। এমনকি নারী ব্যবহারকারীর মেন্সট্রুয়াল সাইকেল ট্র্যাকার আছে স্মার্টওয়াচে।

স্মার্টফোন
মা দিবসে সবচেয়ে সেরা উপহার হতে পারে স্মার্টফোন। আজকাল শুধু অডিও কথা বলা নয়, ভিডিও কলেও কথা বলা যায় স্মার্টফোনেম। তাই আপনি যত দূরেই থাকুন না কেন সবসময় মায়ের সঙ্গে ভিডিও কলে কথা বলতে পারবেন। এছাড়াও স্মার্টফোন থাকলে খুব সহজেই বিভিন্ন অ্যাপের মাধ্যমে বাজার কথা থেকে শুরু করে জরুরি প্রয়োজনে গাড়ি ডাকা সব কাজই করা যাবে। এমনকি বাড়ির বিদ্যুৎ,গ্যাস,পানির বিল পরিশোধ করতে পারবে ঘরে বসেই স্মার্টফোনের মাধ্যমে।

স্মার্ট স্পিকার
অবসর সময়ে কোরআন তেলাওয়াত শোনা, গান শোনা কিংবা কলিং বেলের শব্দ ঘরের যে কোনো প্রান্তে শুনতে স্মার্ট স্পিকার দিতে পারেন। বর্তমানে অনেক স্মার্ট স্পিকারে আরও অনেক ধরনের ফিচার দেওয়া থাকে। বিভিন্ন দামের অনেক কোম্পানির স্মার্ট স্পিকার পাওয়া যায় বাজারে।

স্লিপ ট্র্যাকার
আপনার মায়ের স্বাস্থ্য ঠিক রাখার জন্য এই গ্যাজেটটি অনেক ভূমিকা রাখতে পারে। এই গ্যাজেটের মাধ্যমে আপনার মায়ের স্বাস্থ্যের সব কিছু নিয়ন্ত্রণে রাখা যাবে, যেমন-ঘুমের পরিমাণ, শরীরে ক্যালরির পরিমাণ ইত্যাদি।

পাওয়ার ব্যাংক
অনেক সময় কাজের চাপে স্মার্টফোন চার্জে দিতে ভুলে যান মায়েরা। হয়তো ফোনটি চার্জ শেষ হয়ে বন্ধ হয়ে থাকে। তবে মায়েদের খেয়াল থাকে না। তাই একটি পাওয়ার ব্যাংক হতে পারে মায়ের জন্য সেরা ও দরকারি উপহার।

স্মার্ট নোটবুক
আপনার মায়ের যদি ঘরের বাইরেও কম্পিউটার ব্যবহারের দরকার পড়ে; তাহলে উপহার দিতে পারেন নোটবুক। ল্যাপটপের তুলনায় নোটবুক কিছুটা ছোট ও হালকা হওয়ায় সহজে যে কোনো জায়গায় নিয়ে যেতে পারবেন। আদতে ল্যাপটপে যে কাজগুলো করা যায়, নোটবুকেও তা-ই। আকারে ছোট হলেও নোটবুকে ল্যাপটপের প্রায় সব সুবিধাই থাকে।

রোবোটিক ভ্যাকিউম ক্লিনার
মায়ের প্রতিদিনের কাজ কমিয়ে দেবে এই রোবোটিক ভ্যাকিউম ক্লিনার। সব ধরনের মেঝে ও কার্পেট পরিস্কার করতে পারে এই ভ্যাকিউম ক্লিনার। ঘরের প্রতি কোনায় পৌঁছে ঘরকে পরিস্কার রাখবে এই ডিভাইস।

চাবির গোছা
আপনার মা যদি মনভোলা হয়ে থাকে, তাহলে আপনার মাকে কোমরের জন্য একটি চাবির গোছা কিনে দিতে পারেন। প্রযুক্তির এই বিশ্বে বাজারে বিভিন্ন ধরনের চাবির গোছা পাওয়া যায়। এর মধ্যে একটি আছে, যেটি একটি নির্দিষ্ট দূরত্বের পরে গেলে আপনাআপনি অ্যালার্ম দেবে। তাই বাজার থেকে বেছে নিন আপনার মায়ের জন্য উপযুক্ত চাবির গোছাটি।