মাংসের দাম বেশি নেয়ায় আগোরাকে জরিমানা

:
: ৬ years ago

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করায় আগোরা সুপার শপকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার রাজধানীর মোহাম্মদ টাউনহল এলাকার আগোরায় এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজবী। অভিযানে সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১-এর সদস্যরা।

উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, সিটি কর্পোরেশন রমজান উপলক্ষে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে। আগোরা সুপার সপ নির্ধারিত দামের চেয়ে ৬০-১০০ টাকা বেশি দামে খাসির মাংস বিক্রি করছে। এ অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী আগোরা সুপার সপকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। আগোরার কর্তৃপক্ষকে রমজানে তাদের সব শাখায় নির্ধারিত দামে মাংস বিক্রি করতে নির্দেশ দেয়া হয়েছে। তা না হলে পরবর্তীতে বড় অঙ্কের জরিমানা করা হবে বলে জানান তিনি।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে মাংস ব্যবসায়ী সমিতির বৈঠক করে রোজায় মাংসের দাম নির্ধারণ করে। নতুন নির্ধারিত দাম অনুযায়ী, দেশি গরু প্রতি কেজি ৪৫০ এবং বিদেশি গরু ৪২০। এছাড়া খাসি প্রতি কেজি ৭২০, মহিষ ৪২০ এবং ভেড়া ও ছাগির মাংস ৬০০ টাকা নির্ধারণ করা হয়।