মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে বরিশালে ব্যাবসায়ীদের বিক্ষোভ

:
: ২ years ago

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু‘জন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বরিশালের ষ্টীমারঘাট ব্যাবসায়ীরা।

রবিবার (১২ জুন) সকাল ১০টার দিকে বরিশাল নগরীর বান্দ রোডস্থ ষ্টীমারঘাট জামে মসজিদের সম্মূখে ষ্টীমারঘাট ব্যাবসায়ীবৃন্দ ও সাধাধরন জনগন এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

ষ্টীমারঘাট ব্যাবসায়ী সমিতির কোষাধ্যক্ষ মোসলেহ উদ্দিন মানিকের সঞ্চালনায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহনকারী ষ্টীমারঘাট জামে মসজিদের খতিব মাওলানা সিহাবুদ্দিন বেগ বলেন ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর প্রতি তীব্র নিন্দাজ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে।বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।

ষ্টীমারঘাট ব্যাবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক আরাফাত শিকদার বলেন, ‘ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ভারতে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই।

এছাড়া বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি উপস্থিত ছিলেন,ষ্টীমারঘাট ব্যাবসায়ী সমিতির সভাপতি শফিকুল ইসলাম লিটু,সাধারন সম্পাদক নুরুল আমিন কয়েস,সহ-সভাপতি সাদিক হোসাইন,সাংগঠনিক সম্পাদক আরাফাত শিকদার, উপদেষ্টা আলহাজ্ব মোফাজ্জেল হোসেন, এছাড়াও উপস্থিত ছিলেন খেয়াঘাট কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মুনসুর উদ্দিন, মটর সাইকেল ওর্য়াকসপ শ্রমিক ইউনিয়নের  সাধারন সম্পাদক ববিুল কাজী,যুগ্ম সম্পাদক খোরশেদ আলম,ব্যবসায়ী টিপু ফকির,বশির সিকদার,জুয়েল হোসেন,মাহাবুবুর রহমান লিটন ষ্টীমারঘাট জামে মসজিদের মুয়াজ্জিন হাফেজ মো: জাফর হোসেন ,খাদেম সাহাবুদ্দিন হোসেনসহ প্রমূখ।