ভোলায় ভয়াবহ অগ্নিকান্ড, শতাধিক দোকান পুরে ছাই

:
: ৬ years ago

ভোলায় ভয়াবহ অগ্নিকান্ডে শতধিক দোকানঘর পুরে ছাই হওয়ার ঘটনা ঘটেছে। শনিবার রাঁত সারে ১২ টার সময় চকবাজারের একটি অংশ সহ খালপাড়, মনোহরী পট্রি, গুড় পট্রি, মুদি পট্রি সহ প্রায় শাতাধিক দোকানঘরে আগুন লাগে। এতে প্রায় শত কোটি টাকার ক্ষয় ক্ষতির সম্ভবনা রয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

খবর পেয়ে ফায়র সার্ভিসের ৫ টি ইউনিট ঘটনা স্থলে এসে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করেন । অবশেষে দীর্ঘ ৫ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়। আগুন লাগার খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসেন, ভোলার জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম সিদ্দিকী ও পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানান, রাঁত সারে ১২টার সময় একটি সুতার দোকান থেকে আগুন লাগার সুত্রপাত হয়। পাশের দোকান গুলোতে গ্যাস সিলিন্ডার, তৈল, দাহ্য পদার্থ , স্প্রীট ও রং’র দোকান থাকায় আগুন দ্রুত আশ-পাশের দোকান গুলোতে ছড়িয়ে পরে। তারা দাবী করছেন যে এই আগুন লাগার কারনে ব্যাবসায়ীদের প্রায় শত কোটি টাকার ক্ষতি হয়েছে। তারা এও বলছেন যদি খালে পানি থাকতো তাহলে আগুন আরো দ্রুত সময়ে নিয়ন্ত্রন করা সম্ভব হত। তখন আর এত ক্ষয়-ক্ষতি হতোনা। ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মিজানুর রহমান বলেন, প্রাথমিক ধারনা মতে মনে হচ্ছে বৈদ্যতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে। আরো তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।

ভোলার পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা ফায়ার সার্ভিস’র টিম সহ ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করে এক পর্যায়ে ৫ ঘনার ব্যবধানে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হই। আগুনের সুত্রপাত কি ভাবে হল তদন্ত সাপেক্ষে বলা যাবে।