ভোলায় দুবৃত্তদের ছোড়া এসিডে ঝলসে গেছে দুই বোন

:
: ৬ years ago

ভোলার সদর উপজেলায় দুবৃত্তদের ছোড়া এসিডে তানজিনা আক্তার (১৬) ও মারজিয়া (৭) নামে দুই বোন ঝলসে গেছে। তাদেরকে প্রথমে ভোলা সদর হাসপাতালে পরে অবস্থার অবনতি হলে বরিশাল শের-ই- বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার ভোরে উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের খশিয়া এলাকায় এ ঘটনা ঘটে। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ২ জনকে আটক করেছে।

দগ্ধের মধ্যে তানজিনার চোঁখ, মুখ, বুক ও হাত ঝলসে গেছে। সে এ বছর এসএসসি পাস করেছিলো। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

দগ্ধদের পরিবারের বরাত দিয়ে ভোলার সহকারি পুলিশ সুপার শেখ সাব্বির জানান, রাতে দুই বোন নিজের রুমে ঘুমিয়ে ছিলো। এ সময় একদল দুবৃত্ত ঘরের জানালা দিয়ে তাদের লক্ষ্য করে এসিড ছুড়ে মারে। পরে তাদের চিৎকারে পরিবারের লোকজন গিয়ে তাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে পরে অবস্থার অবনতি হলে বরিশাল শের-ই- বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এর সঙ্গে সম্পৃক্ত থাকতে পারে এমন অভিযোগে দুই জনকে আটক করে।

তিনি আরও জানান, প্রেমের প্রস্তাবে রাজী না হওয়াতে এ ঘটনা ঘটতে পারে বলে ধারনা করছে পুলিশ। তবে পুলিশ তদন্ত করছে এবং এর সঙ্গে জড়িতদের গ্রেফতারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ভোলা সদর হাসপাতালের আরএমও তৈয়বুর রহমান জানান, এসিডে তানজিনার বেশি আক্রান্ত হয়েছে। তার মুখমণ্ডলসহ বেশ কিছু স্থান পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্গাজনক। উন্নত চিকিৎসার জন্য দুজনকে বরিশালে পাঠানো হয়েছে।