ভোলায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

:
: ২ years ago

ভোলা সদর উপজেলার চর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৪ জুন) সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাজ্বী মনছুর আহম্মেদ হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম জহির।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফোরকান আহম্মেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা পৌর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মো. গোলাম মাহমুদ, ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মো. মহিউদ্দিন, কাচিয়া সাহামাদার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মো. আমির হোসেন, ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের প্রাক্তন সভাপতি মাষ্টার মোহাম্মদ ছগির আহম্মেদ, ভোলা জেলা বিজেপি সহ-সভাপতি আলমগীর হোসেন মানিক বাঘা, ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি আবু সাইয়েদ তালুকদার, সমাজ সেবক আবুল হোসেন বেপারি।
এ সময় আরও উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শ্রীবাস চন্দ্র দাস, রাহুল বিশ্বাস, মহিউদ্দিন আহম্মেদ, মো. আজাদ হোসেন আরিফুল ইসলামসহ অন্যান্য শিক্ষকরা। পরীক্ষার্থীদের উদ্দেশে শিক্ষকরা বলেন, এই স্কুলে তোমাদের স্মৃতি মধূর দীর্ঘ ৫টি বছর কেটেছে।
বিদ্যালয়ের শিক্ষকরা যেভাবে শিখিয়েছেন সেগুলো স্মরণে রাখবে। ভালো ফলাফল করে বিদ্যালয়ের সুনাম ধরে রাখবে। তোমাদের প্রাণোচ্ছল পদভারে এই স্কুলের আঙ্গিনা ছিল মুখরিত।
কঠোর অধ্যভাষায় নিরলস শ্রম ও আন্তরিক আগ্রহে নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ার সাধনায় তোমরা সর্বদাই সচেষ্ট ছিলে। আজ ভবিষ্যতের সিঁড়িতে তোমরা যখন প্রজ্ঞার ছায়া ফেলতে যাচ্ছো। তখন বলি এই স্কুলের স্মৃতিময় দিনগুলো আর শিক্ষকদের ঐকান্তিক অবদানের কথা যেনো তোমরা ভুলে না যাও।
এই বিদ্যালয়ের অভিজ্ঞতা ও ঐতিহ্য যেনো হয় তোমাদের ভবিষ্যত গড়ে তোলার প্রেরণা। তোমাদের সাথে আমাদের প্রীতিময় বন্ধন যেনো অটুক থাকে আজীবন। চির স্মরণীয় হয়ে থাকুক আজকের স্মৃতির প্রতিটি মুহুর্ত।
এসময় বক্তারা আরও বলেন, তোমরাই দেশের ভবিষ্যত। সামনে তোমরাই দেশের হাল ধরবে। সবাই ভালোভাবে পরীক্ষা দেবে। এখান থেকেই দৃঢ় মনোবল নিয়ে নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।
বিদ্যালয়ে পড়াশোনার মান দিনদিন উন্নত হওয়ায় বিদ্যালয়ের সকল শিক্ষকদের প্রশংসা করেন বক্তারা। শেষে শিক্ষার্থীদের সফলতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।