ভোলায় এসএসসি পরীক্ষার্থীদের নকলে সহায়তা, ২ শিক্ষক বহিষ্কার

:
: ৩ years ago

পরীক্ষার্থীদের নকলে সহায়তা করায় এসএসসি পরীক্ষার প্রথম দিনে ভোলার দুই স্কুলের দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন।

তিনি বলেন, ‘প্রথম দিনই ভোলার দুই স্কুলে পরীক্ষার্থীদের হলে অসদুপায় অবলম্বন করার সময় সহায়তা করেছেন দুই স্কুলের দুই শিক্ষক। তাদের বহিষ্কার করা হয়েছে।’

বহিষ্কৃত পরিদর্শকরা হলেন ভোলা টাউন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হোসনে আরা বেগম এবং রতনপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বাবুল চন্দ্র রায়।

শিক্ষা বোর্ডের এই কর্মকর্তা জানান, এদিন ভোলায় এক শিক্ষার্থীকেও বহিষ্কার করা হয়েছে। এদিকে, স্বাস্থ্যবিধি মেনে বরিশাল বোর্ডের ১৭৮টি কেন্দ্রে ১ লাখ ১৫ হাজার ৭১ শিক্ষার্থীর পরীক্ষায় অংশ নেয়ার কথা।

তবে পরীক্ষার প্রথম দিন বিজ্ঞান বিভাগের পদার্থবিজ্ঞান বিষয়ের পরীক্ষায় ১৭২ শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানায়, এসএসসি পরীক্ষা শুরুর আগে কোনো মডেল টেস্ট তারা দিতে পারেনি। পরীক্ষার ফলাফল নিয়ে অনেকটাই শঙ্কিত তারা।

তবে এবারে তিন বিষয়ের হলেও যেহেতু পরীক্ষা নেয়া হচ্ছে, তাতে অটো পাসের থেকে মেধার মূল্যায়ন কিছুটা হবে বলে মনে করছেন অভিভাবকরা।

বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ ইউনুস বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে পরীক্ষা নেয়া হচ্ছে। পরীক্ষা চলাকালে যদি কোনো শিক্ষার্থীর স্বাস্থ্য খারাপ হয়, তার জন্য আইসোলেশন রুমের ব্যবস্থাও রাখা হয়েছে।’