ভোলায় ঈদ বোনাসের টাকা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৭

:
: ২ years ago

গতকাল সোমবার রাতে আধিপত্য বিস্তার ও অঞ্চলভিত্তিক ঈদ বোনাসের টাকা তোলাকে কেন্দ্র করে দৌলতখান উপজেলার বাংলাবাজার বটতলা বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, স্বর্ণা, রিদিলা, জারা, সুমনা, সাগরিকা, পাপড়ি ও শারমিন। তাদেরকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।আহত রিদিলা জানান, ইফতারের পর তারা সাতজন দৌলতখান উপজেলার বাংলাবাজার বটতলা বাজারে রোজা ও ঈদ উপলক্ষে চাঁদা তুলতে যান।

 

রাত ৮টার দিকে দৌলতখান উপজেলার তৃতীয় লিঙ্গের সর্দার ময়নার নেতৃত্বে ১০-১২ জনের একটি দল এসে তাদের জানায়, বাজার কমিটির লোকজন তাদেরকে ডেকেছে। এই বলে তারা বাজার থেকে পাশে নিয়ে যায়।

 

সেখানে ময়নার লোকজন তাদেরকে লাঠিসোঁটা দিয়ে মারতে থাকে। একপর্যায়ে ময়না খুর, চাপাতি ও লোহার পাইপ নিয়ে এসে তাদের ওপর এলোপাতাড়ি হামলা করে কুপিয়ে জখম করে। তারা তাদের কাছ থেকে টাকা–পয়সা ও সোনার চেইন ছিনিয়ে নিয়ে যায়।

 

আহত সাগরিকা বলেন, ‘আমরা তো ময়নার এলাকায় ঢুকে বা তার থেকে ঈদ বোনাসের টাকা উঠাইনি।

আমরা সদর উপজেলার বর্ডারে সাধারণ মানুষ থেকে ঈদ উপলক্ষে চাঁদা তুলছিলাম। আমাদের মারলে সাধারণ মানুষ মারতে পারে। ময়নার তো মারার কথা না। আমাদের ওপর হামলার কঠিন বিচার চাই।’

এদিকে ভোলা সদর উপজেলার তৃতীয় লিঙ্গের সর্দার জুই বলেন, ‘চরফ্যাশন, বোরহানউদ্দিন উপজেলার আদুরি, মাদুরী ও পায়েল প্রায় সময় আমাদের মোবাইল ফোনে হুমকি দিতে। আমরা যেন ভোলা থেকে চলে যাই। আজ তাদের কথা না শোনায় দৌলতখানের ময়নাকে দিয়ে আমার শীর্ষদের ওপর হামলা চালিয়েছে।’

জুই আরও বলেন, ‘আমরা তৃতীয় লিঙ্গের মানুষ, অসহায়। আমরা মানুষের কাছ থেকে ৫-১০ টাকা চাইয়া নেই। ওই টাকা দিয়া দুইডা ডাল ভাত খাইয়া জীবন চালাই। এভাবে চলতে থাকলে আমরা কীভাবে বাঁচব।

কিছুদিন আগে হুমকি দিছে, আজ মারছে, কালকে হয়তো মেরেই ফেলবে। ওরা সাধারণ মানুষের সঙ্গে খারাপ ব্যবহার করে, টাকা-পয়সা ছিনিয়ে নেয়, আর দোষ দেয় আমাদের। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। খবরের সত্যতা নিশ্চিত করেছেন ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন।’

খবর পেয়ে সদর হাসপাতালে দেখতে এসে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ফরহাদ সরদার জানান, ভোলা সদর উপজেলার জুই গ্রুপের সদস্যরা দৌলতখান উপজেলার বটতলায় চাঁদা তুলতে গেলে দৌলতখানের ময়না গ্রুপে সর্দার ময়নাসহ স্থানীয় ১০-১২ জন ছেলে মিলে তাদের ওপর হামলা করে।

এতে একজন গুরুতর আহতসহ আরও ছয়জন আহত হয়েছেন। বিষয়টি জানার পর পরই আমাদের টহল টিম ঘটনাস্থলে পৌঁছায়। পাশাপাশি এ ঘটনায় তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।