ভোলায় ইমাম হত্যা মামলায় স্বামী-স্ত্রী গ্রেফতার

:
: ১ বছর আগে

ভোলার চরফ্যাশনে মসজিদের ইমাম নুরুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামি আবু তাহের মাঝি (৫১) ও তাঁর স্ত্রী কুলসুম বেগমকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার বিকেলে শশীভূষণ থানার পুলিশ তাঁদের ভোলার আদালতে পাঠায়।

পুলিশ জানায়, গত শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ী থানার ১ নম্বর গলি থেকে তাহের মাঝি ও তাঁর স্ত্রী কুলসুম বেগমকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেন। তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী অন্য আসামিদের শনাক্তে অভিযান অব্যাহত রয়েছে।

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, গ্রেপ্তার আসামিদের রোববার বিকেলে ভোলার আদালতে পাঠানো হয়েছে। এর আগে হত্যা মামলার আরেক আসামি আবদুল মালেককে গ্রেপ্তার করা হয়।

গত ১৪ অক্টোবর শুক্রবার সকাল ৮টায় নুরুল ইসলাম ও তাঁর চাচা আবু তাহের মাঝির পরিবারের মধ্যে পাওনা টাকার হিস্যা নিয়ে বাগ্‌বিতণ্ডা হয়। এর জেরে আবু তাহের মাঝির পরিবারের সদস্যরা শশীভূষণ থানার এওয়াজপুর ইউনিয়নে মসজিদের ইমাম নূরুল ইসলাম ও তাঁর স্ত্রী মরিয়মকে কুপিয়ে জখম করেন। স্বজনেরা তাঁদের আহত অবস্থায় প্রথমে চরফ্যাশন হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে যান। ওই দিন বিকেলে চিকিৎসাধীন অবস্থায় নূরুল ইসলাম মারা যান।