ভোলায় র‌্যাবের অভিযানে অবৈধ কারেন্ট জালসহ ব্যবসায়ী আটক

লেখক:
প্রকাশ: ৪ years ago

ভোলা জেলার দৌলতখান থানা এলাকায় অভিযান চালিয়ে অবৈধ নিষিদ্ধ কারেন্ট জালসহ এক ব্যবসায়ী গ্রেফতার র‌্যাব-৮ ।

 

এসময় ৬০ কেজি (২২৬৩ মিটার) কারেন্ট জাল জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছে র‌্যাবের মেইল বার্তায়।নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহার করে জাটকা ইলিশ নিরোধের মাধ্যমে ইলিশের স্বাভাবিক উৎপাদন ব্যহত হচ্ছে এমন অপর্কমের বিরুদ্ধে র‌্যাব গোয়েন্দা তৎপরতা ও অপারেশন চালিয়ে আসছে।

 

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮, বরিশাল, সিপিএসসি‘র ভোলা ক্যাম্প এর একটি বিশেষ আভিযানিক দল গত ১৬ আগষ্ট বিকেল পৌনে ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভোলা জেলার দৌলতখান থানাধীন দৌলতখান বাজার সাকিনস্থ মা কটন ষ্টোরে অভিজান চালায়।

 

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্ঠাকালে র‌্যাব সদস্যরা ঘেরাও পূর্বক একজন ব্যক্তিকে আটক করে। আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার নাম সঞ্জয় রায়(৩৫), পিতাঃ মৃত সেন্টু রঞ্জন রায়, সাং-পৌরসভা ০৫ নং ওয়ার্ড, থানাঃ দৌলতখান, জেলাঃ ভোলা বলে জানায়।

 

উক্ত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে নিষিদ্ধ কারেন্ট জাল ক্রয়/বিক্রয়ের সাথে জড়িত। তার নিজ দোকান মা কটন ষ্টোরে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল মজুদ রয়েছে।

 

উক্ত দোকান থেকে ০২ টি প্লাষ্টিকের বস্তার ভিতর থেকে সর্বমোট ২২৬৩ মিটার, ১৩০ পাউন্ড = ৬০ কেজি, নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা।

 

পরবর্তীতে র‌্যাব-৮, বরিশাল সিপিএসসি’র ভোলা ক্যাম্প এর ডিএডি মোঃ সাবুর আলী বাদী হয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ভোলা জেলার দৌলতখান থানায় পৃথক মৎস সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ (সংশোধীত /১৩) ৫ (২)(ক) আইনে একটি নিয়মিত মামলা দায়ের করেন।