ভুবনেশ্বর জেলা বিজেপি ভাইরাল অডিও অভিযোগে গ্রেপ্তার লক্ষ্মীকান্ত বেহেরার

:
: ৪ years ago

ভুবনেশ্বর,(বিশ্বরঞ্জন মিশ্র )-– ভুবনেশ্বরে কারও কি কথা বলার স্বাধীনতা দেওয়া হয়েছে? ইস্যুটির শেষটি ডুমসডেকে পুনরায় বিজেপির নিয়ন্ত্রণে পুনরায় দখল করেছে। ন্যায়বিচার না হওয়া পর্যন্ত বিজেপি এবং বিজেপি তাদের পাশে থাকবে এবং বিএমসি এবং পুলিশ প্রশাসনের পদক্ষেপ জড়িত পরিবারের পক্ষে এতটাই নিন্দনীয়। যে সত্য বলছে বা সরকারের দুর্বলতাকে দোষ দিচ্ছে, রাজ্য সরকার তাদের গ্রেপ্তার করছে এবং তাদের গ্রেপ্তার করে ভয়ের পরিবেশ তৈরি করছে। কোভিডের ম্যানেজমেন্ট ডিসঅর্ডার সম্পর্কিত ভাইরাল অডিওর অভিযোগে গতকাল গ্রেপ্তার হওয়া লক্ষ্মীকান্ত বেহেরা ও বিশ্বজিৎ মোহন্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

ভুবনেশ্বর জেলা বিজেপি সভাপতি বাবু সিংয়ের নেতৃত্বে বিজেপির একটি প্রতিনিধি দল লক্ষ্মীকান্ত বেহেরার পরিবারের সদস্যদের সাথে এই ঘটনাটি নিয়ে আলোচনা করেছেন। পরিবারের সদস্যরা প্রতিনিধিদলকে জানিয়েছেন যে তারা অনেক শোক এবং মানসিক যন্ত্রণায় ছিলেন। দুর্ভাগ্যজনক যে অডিওটি কোনও বিদ্বেষপূর্ণ উদ্দেশ্য নিয়ে ভাইরাল হয়েছিল বা রাজ্য সরকার সত্য বলার পরে তাদের অনির্বচনীয়ভাবে গ্রেপ্তার করে নির্যাতন করেছে। মিঃ সিং গতকাল গ্রেপ্তার হওয়া দু’জনের তাত্ক্ষণিক মুক্তি দাবি করেছেন। মিঃ সিং বলেছেন, “9 তম দু’জনকে বাসা থেকে তাদের ধরে বাছাই করা এবং রাত বারোটায় জিজ্ঞাসাবাদের জন্য ফোন করা পুলিশের পক্ষে অত্যন্ত নিন্দনীয়।” পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গতকাল দুজনকে গ্রেপ্তার করা হয়েছিল। দাঙ্গা প্রতিরোধের পুলিশ শুক্রবার একটি সমাবেশে হামলা করে শত শত প্রতিবাদকারীকে ট্রাকে করে সরিয়ে দেয়। তবে ইস্যুটির শেষটি বিএমসি এবং ভুবনেশ্বর প্রশাসনের নিয়ন্ত্রণে ডুমসডেকে পুনরায় দখল করেছে। অডিও ক্লিপটিতে এমন কিছুই নেই যা সমাজে ভয়ের পরিবেশ তৈরি করবে।

ভাইরাল অডিও ক্লিপটি মনোযোগ সহকারে শুনুন এবং দু’জনকে গ্রেপ্তার করার অর্থ কী তা বুঝুন। ভুবনেশ্বরের মানুষ এ জাতীয় একঘেয়েমী শাসনকে কখনই ক্ষমা করবে না। মিঃ সিং সাধারণ জনগণ এবং বিএমসি এবং পুলিশ প্রশাসনের বিরুদ্ধে প্রশাসনের আগ্রাসী পদক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছেন। কিছুদিন আগে বিজেপির একটি প্রতিনিধি হরিণগর বস্তিতে গিয়ে বস্তিবাসীদের সাথে দেখা করেছিলেন। বিএমসির ভুল তথ্যের কারণে তারা মানসিক অসুস্থতায় ভুগছেন। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে এখনও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

কিন্তু আজ কেন সাধারণ মানুষ করোনার ব্যাধি নিয়ে কথা বলেছিল? সিং প্রশ্ন করেছিলেন যে ভুবনেশ্বরের কাউকেই কথা বলতে দেওয়া হয়েছিল কিনা। মিঃ সিং বলেছিলেন, জেলা বিজেপি এই ঘটনায় বিএমসি ও পুলিশের তৎপরতার তীব্র নিন্দা করেছে এবং বিচার না হওয়া পর্যন্ত বিজেপি তাদের পরিবারের সাথে থাকবে এবং বিজেপি অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে থাকবে, মিঃ সিং বলেছিলেন। প্রতিনিধি দলের মধ্যে বিজেপির রাজ্য মুখপাত্র দিলীপ মোহান্তি এবং জগন্নাথ প্রধান অন্তর্ভুক্ত ছিল।