ভাসমান পেয়ারা বাজারে প্রশাসনের অভিযান, জরিমানা

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

ঝালকাঠি সদর উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়নের ভীমরুলি ভাসমান পেয়ারা বাজার ও পেয়ারা বাগানে জেলা প্রশাসনের পৃথক তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় উচ্চ আওয়াজে গানবাজনা করার অপরাধে ৫টি মামলায় বাগানে বেড়াতে আসা ব্যক্তিদের ৯ হাজার টাকা জরিমানা এবং ১৩টি সাউন্ডবক্স জব্দ করা হয়।

শনিবার (২৯ জুলাই) সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অংছিং মারমা, মিলন চাকমা ও মং এছেন ৩২ জন পুলিশ সদস্য নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

 

ঝালকাঠি সদর উপজেলার কীর্ত্তিপাশা, শতাদশকাঠি ও ভিমরুলিসহ ২০টি গ্রাম জুড়ে রয়েছে দেশের তথা এশিয়া মহাদেশের বৃহত্তম পেয়ারা বাগান। প্রতিদিন হাজার হাজার পর্যটক আসেন পেয়ারা বাগান ও ভাসমান বাজার দেখতে।

ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ নির্বাহী ম্যাজিষ্ট্র্রেট অংছিং মারমা বলেন, ঝালকাঠির ঐতিহ্যবাহী ভাসমান পেয়ারা বাজার, চাষি ও বাগানে আসা পর্যটকদের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা পরিবেশ নিশ্চিতে এ অভিযান চালানো হয়। এসময় উচ্চ আওয়াজে গানবাজনা করার অপরাধে বাগানে বেড়াতে আসা ব্যক্তিদের পাঁচটি মামলায় ৯ হাজার টাকা জরিমানা এবং ১৩টি সাউন্ডবক্স জব্দ করা হয়। আগামীতেও আমাদের অভিযান অব্যাহত থাকবে।