ভালোবাসা দিবস বর্জন ববির চিরকুমার সংঘের

লেখক:
প্রকাশ: ২ years ago

‘নিজ সঙ্গে স্বর্গবাস, বিয়ে করলে সর্বনাশ’–এই স্লোগান সামনে রেখে বিশ্ব ভালোবাসা দিবস বর্জনের ঘোষণা দিয়ে প্রতিবাদী মিছিল করেছে নিখিল বাংলা চিরকুমার সংঘ, বরিশাল বিশ্ববিদ্যালয়।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বরিশাল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে থেকে প্রতিবাদী মিছিল বের করা হয়। ‘এক একটি কাপল ধরো, কাপল ধরে সিঙ্গেল করো’ স্লোগান দিয়ে মূল ফটকের সামনে থেকে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ফিরে আসে।

দুষ্ট নারীর ছলনায় পড়ে কেউ যেন নিজের জীবন বিসর্জন না দেয়, সেই বাণী ছড়িয়ে দিয়ে এবং আজীবন সিঙ্গেল থাকার প্রত্যয় নিয়ে প্রতিবাদী মিছিল করেন বিক্ষুব্ধ চিরকুমার সংঘের সদস্যরা।
 
এ বিষয়ে নিখিল বাংলা চিরকুমার সংঘের সভাপতি রাকিব হোসেইন বলেন, ‘আমরা পুঁজিবাদী প্রেমের বিপক্ষে। যারা প্রেমের নামে ছলনা করে মানুষের জীবন নষ্ট করে, আমরা সেই প্রেমের ঘোর বিরোধী। ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবুল কালাম, আলফ্রেড নোবেল থেকে শুরু করে বলিউড তারকা সালমান খান চিরকুমার। তারা দেশের কল্যাণে চিরকুমার থাকায় কাজ করতে পেরেছেন। আমরাও চিরকুমার থাকার মাধ্যমে নিজের জ্ঞানকে দেশের কল্যাণে কাজে লাগাতে চাই।’
প্রসঙ্গত, এর আগে একজন সদস্য গোপনে প্রেম করায় তাকে বহিষ্কার করা হয়েছিল। বর্তমানে কমিটির সদস্যরা গোপনে প্রেম করছে কি না, সেই তদারকির দায়িত্বে রয়েছে চিরকুমার সংঘের গোয়েন্দা টিম।