ভারত-পাকিস্তানকে নিয়ে সিরিজ আয়োজনে আগ্রহী অস্ট্রেলিয়া

লেখক:
প্রকাশ: ৩ years ago

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ভারত ও পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজনকে স্বাগত জানাবে অস্ট্রেলিয়া।

২০১৩ সাল থেকে কেবল আইসিসি ও এসিসির ইভেন্টে ভারত ও পাকিস্তান একে অপরের সঙ্গে ক্রিকেট খেলে যাচ্ছে।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা বলেন, তিনি আইসিসির কাছে চার জাতির একটি সিরিজ করার প্রস্তাব দিবেন আইসিসির কাছে। যে টুর্নামেন্ট থেকে পাওয়া লভ্যাংশ সব আইসিসি সদস্যরা শতাংশ হারে ভাগাভাগি করে পাবে।

কিন্তু বিসিসিআই এ নিয়ে কোনো আগ্রহ দেখায়নি। সেক্রেটারি জয় শাহ বলেছেন, বিশ্ব ক্রিকেট সংস্থার উচিত এই খেলাকে আরো প্রসার করা, ‘স্বল্পমেয়াদে বাণিজ্যিক পদক্ষেপ’ নেওয়ার চেয়ে যা বেশি গুরুত্বপূর্ণ।

এবার সিএ জানালো, দুই দলের মধ্যকার ম্যাচ এমন কিছু যা বিশ্ব ক্রিকেটে প্রত্যেকে দেখতে চায়।

হকলি জানান, তার বোর্ড এখনো এই প্রস্তাব নিয়ে আলোচনা করেনি। কিন্তু দুই দেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজনের সুযোগ এলে লুফে নিবে তারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই কর্মকর্তা রাওয়ালপিন্ডিতে সাংবাদিকদের বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি ত্রিদেশীয় সিরিজের ধারণা সত্যিই পছন্দ করি। অতীতেও এটা ভালো কাজ করেছিল। এই ম্যাচগুলো আমরা আয়োজনে সম্মতি দিবো। অস্ট্রেলিয়ায় ভারত ও পাকিস্তান দুটো দেশেরই বড় একটি অংশ বাস করছে। এটা এমন এক লড়াই যা বিশ্ব ক্রিকেটের প্রত্যেকে দেখতে চায়। যদি এই সুযোগ কাজে লাগাতে আমরা সহায়তা করতে পারি, তাহলে খুশি হয়ে করব।’

প্রসঙ্গত, ভারত ও পাকিস্তান অস্ট্রেলিয়ায় এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে মুখোমুখি হবে। ২৩ অক্টোবর হবে ম্যাচটি। গত আসরে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান।