ভারতের কাছে ৭-০ গোলে হেরে গেল বাংলাদেশ

:
: ৭ years ago

এশিয়া কাপে ভারতের কাছে ৭-০ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশ হকি দল। এই জয়ের ফলে পুল ‘এ’ তে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে উঠে গেল ভারত।

এর আগে টুর্নামেন্টের প্রথম ম্যাচে জাপানকে ৫-১ হারিয়েছে ব্লু ব্রিগেড।

টানা দুই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই ভারত পৌঁছে গেল হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্টের সেমিফাইনালে।

শুক্রবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ফ্লাডলাইটের জ্বলমলে আলোয় ভারতীয় দল যতটা আলো ছড়িয়েছে ঠিক এর বিপরীতে ততটা হতাশ করেছে বাংলাদেশ।

তবে প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারে ভারত যেভাবে বাংলাদেশের বিপদ সীমানায় দাপিয়ে বেড়িয়েছে। গোল আদায় করে নিয়েছে। কিন্তু তৃতীয় কোয়ার্টারে তারা গোলের দেখা পায়নি। স্বাগতিক বাংলাদেশ এ সময় অসাধারণ খেলেছে। প্রতিপক্ষকে কোন গোলই দিতে দেয়নি। ফলে স্বতিতে কেটেছে তৃতীয় কোয়ার্টার।

তবে চতুর্থ বা শেষ কোয়ার্টারে লাল-সবুজ পতাকাধারী খেলোয়াড়দের সেই পুরনো চেহারায় দেখা গেছে। ফলে ভারত আবার গোলের উৎসবে মেতে উঠে। যদিও শুরু থেকে এশিয়া কাপের সাবেক চ্যাম্পিয়নরা প্রতিপক্ষের বিপদসীমানায় বার বার আক্রমণ গড়ে তুলে বাংলাদেশের রক্ষণভাগকে চাপের মুখে ফেলে দিয়েছিল। তবে স্বাগতিকদের দৃঢ়তার অনেকগুলো আক্রমণ নসাৎ হয়ে যায়। ঠিকমত প্রতিরোধ গড়ে তুলতে না পারলে গোলের সংখ্যা ডজনে গিয়ে ঠেকলেও অবাক হবার কিছু ছিল না।

ম্যাচ শুরুর ৭ মিনিটেই গুরজান্ত সিংহের ফিল্ড গোলে ভারত (১-০) এগিয়ে যায়। ১১ মিনিটে আকাশদ্বিপের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ (২-০) হয়। ১৩ মিনিটে ললিতের গোলে (৩-০) সহজ জয়ের পথে হাঁটতে থাকে ভারতীয় দল। ২০ মিনিটে অমিত রহিদাস গোল করলে স্কোরবোর্ডে ভারত এক হালি গোল পূরণ করে (৪-০)।

২৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে হারমানপ্রিত সিং গোল করে দলকে (৫-০) বড় জয়ের পথ এগিয়ে দেন। ৪৬ মিনিটে রামানদ্বীপ সিং পেনাল্টি কর্নার থেকে গোল করলে ব্যবধান আরো বেড়ে যায় (৬-০)। ৪৮ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে হারমানপ্রিত গোলে ভারত ৭-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।