ব্রাজিলের শুরুর একাদশ কেমন হবে জানালেন তিতে

লেখক:
প্রকাশ: ৬ years ago

বিশ্বকাপের অন্যতম ফেবারিট ব্রাজিল আগামী রোববার শক্তিশালী সুইজারল্যান্ডের মুখোমুখি হবে। র‌্যাংকিংয়ে দুই নম্বর দলের বিপক্ষে ছয়ের ম্যাচ বেশ জমাট এক প্রতিদ্বন্দ্বিতার আভাস দেয়। তাছাড়া সুইজারল্যান্ডের রক্ষণ ভেদ করা যে কোন দলের জন্যই কঠিন। তবে ব্রাজিল কোচ ওসব নিয়ে কিছুটা চিন্তায় থাকলেও দল নির্বাচন নিয়ে খুব একটা চিন্তায় নেই। বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিলের শুরুর একাদশ কেমন হবে তার একটি ইঙ্গিত এরইমধ্যে দিয়ে দিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

ব্রাজিলের অনুশীলনে ব্রাজিল কোচ অস্ট্রিয়া ম্যাচে যারা শুরুর একাদশে ছিলেন তারাই মাঠে নামবেন বলে ইঙ্গিত করেছেন। ব্রাজিল তারকা নেইমার ক্রোয়েশিয়ার বিপক্ষে শুরুর একাদশে খেলতে পারেননি। মাঠে নামেন দ্বিতীয়ার্ধের শুরুতেই। কিন্তু অস্ট্রিয়া ম্যাচের শুরু থেকে খেলেন ‘হেক্সার এই স্বপ্নসারথী’। তাকে নিয়েই হবে ব্রাজিলের শুরুর একাদশ। এছাড়া গ্যাব্রিয়েল জেসুস এবং কৌতিনহোর শুরুর একাদশে খেলার বিষয়টি আগেই নিশ্চিত করেছেন ব্রাজিল কোচ।

সামান্য ধন্দে ছিল শুরুর একাদশে মারকুইনোসকে খেলবেন নাকি তার পিএসজি সতীর্থ থিয়াগো সিলভা খেলবেন। তবে দুই প্রীতি ম্যাচে শুরুর একাদশে সিলভাকে মাঠে নামিয়ে তিতে বুঝিয়ে দিয়েছেন তার ওপর আস্থা তার। এছাড়া ব্রাজিল কোচ মার্সেলোকে দ্বিতীয়ার্ধে তুলে ফিলিপে লুইসকে খেলাচ্ছেন। তবে শুরু থেকে প্রায় শেষ অবধি মাঠে থাকছেন রাইট ব্যাক দানিলো। আলভেজের অনুপস্থিতিতে তার দলে থাকাও নিশ্চিত।

এর বাইরে ব্রাজিল কোচ পাউলিনহো, কাসেমিরো এবং ফার্নান্দিনহোর মধ্যে প্রথম দু’জনকে শুরুর একাদশে বেছে নিচ্ছেন। ডিফেন্সিভ মিডফিল্ডে কাসেমিরোকে রেখে। কৌতিনহো-পাউলিনহোকে মাঝমাঠে দেবেন ব্রাজিল কোচ। আর চেলসি তারকা উইলিয়ানকে রাখবেন উইঙ্গে।

ব্রাজিল একাদশ: অ্যালিসন, দানিলো, থিয়াগো সিলভা, মিরান্দা, মার্সেলো, কাসেমিরো, পাউলিনহো, কৌতিনহো, উইলিয়ান, নেইমার, জেসুস।