ব্যাটিংয়ে শীর্ষে আশরাফুল, বোলিংয়ে মাশরাফি

লেখক:
প্রকাশ: ৬ years ago

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের লিগে (ডিপিডিসিএল) চলতি আসরে জ্বলে উঠেছে বাংলাদেশের ক্রিকেটের দুই নক্ষত্র। তারা হলেন মাশরাফি বিন মর্তুজা ও অপরজন হলেন মোহাম্মদ আশরাফুল। এবারের আসরে এ পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক হলেন কলাবাগান ক্রিড়া চক্রের ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। আর বোলিংয়ে সবচেয়ে সফল টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অসবর নেওয়া মাশারফি।

আজ ডিপিডিসিএলের রেলিগেশন লিগের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলে আবাহনী লিমিটেডের ওপেনার এনামুলক হককে টপকে সবচেয়ে বেশি রানের মালিক হন অ্যাশ।

১৩ ম্যাচে ৫ সেঞ্চুরি, ১টি হাফ-সেঞ্চুরিতে ৬৬ দশমিক ৫০ গড়ে ৬৬৫ রান করেছেন আশরাফুল। ফলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষে উঠে আসেন অ্যাশ।

১ ম্যাচ বেশি খেলে ২ সেঞ্চুরি, ৩টি হাফ-সেঞ্চুরিতে ৫০ দশমিক ৭৬ গড়ে ৬৬০ রান করেছেন এনামুল। ফলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় দ্বিতীয় স্থানে নেমে গেলেন এনামুল। অবশ্য সুপার সিক্সে এখনো দু’টি ম্যাচ রয়েছে এনামুলের আবাহনীর।

একই সঙ্গে এ পর্যন্ত ৬৫১ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির ভারতীয় অশোক মেনেরিয়ার। চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন যথাক্রমে লিজেন্ডস অব রুপগঞ্জের নাইম ইসলাম ও প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের ফজলে মাহমুদ। নাইম ৬৪৪ ও ফজলে ৬৪২ রান করেছেন।

অন্যদিকে চলতি ঢাকা লিগের সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় প্রথম স্থানটা পাকাপোক্ত করে রেখেছেন মাশারফি বিন মুর্তজা। ১৪ ম্যাচে নিয়েছেন ৩৫ উইকেট নিয়েছেন তিনি। তার পরেই ১১ ম্যাচে ২৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন মোহামেডানের কাজী অনিক। তরুণ এই পেসারের দল বাদ পড়েছে প্রথম পর্ব থেকেই।

এরপর যারা আছে তাদের আর সুযোগ নেই বললেই চলে। তাই চলতি মৌসুমে মাশরাফিকে ছাড়িয়ে যাওয়া অসম্ভব। চলতি মৌসুমে ১৪ ম্যাচে ১১৪.৫ ওভার বল করে রান দিয়েছেন ৫০৮। মেডেন ওভার আছে নয়টি। আছে এক ম্যাচে ৬ উইকেটসহ ডাবল হ্যাট্রিক। দুই ম্যাচে ৫ উইকেট করে আর দুই ম্যাচে ৪টি করে উইকেট নিয়েছেন ৩৪ বছর বয়সী তারকা।