বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হওয়ার আহ্বান ইউজিসির

:
: ৪ years ago

শিক্ষার্থী ভর্তি, ক্লাস ও পরীক্ষা সংক্রান্ত ইউজিসির গাইডলাইনের নির্দেশনা অমান্যের অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়কে উদ্দেশ্য করে সাধারণ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের প্রতি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হওয়ার আহ্বান জানিয়েছে ইউজিসি।

মঙ্গলবার ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এ সাধারণ বিজ্ঞপ্তি জারি করা হয়। বলা হয়েছে, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, করোনাভাইরাসের উদ্ভুত পরিস্থিতির কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল নির্দেশনা গত ৭ মে ২০২০ স্মারক নং ইউজিসি/বে:/বি: ৬৯(০১)২০১৮/২২১৪ অনুযায়ী সকল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে।

নির্দেশনায় অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল বিষয় সম্পর্কে বলা হয়েছে। নির্দেশনা সমূহ যথাযথভাবে প্রতিপালন ও অনুশীলন করার জন্য সকল বিশ্ববিদ্যালয়কে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ মে ২০২০ জারিতে কার্যালয় স্মারকে (কমিশনের ওয়েবসাইটে প্রদর্শিত) সাধারণ নির্দেশাবলীর (শিক্ষার্থীর ফি আদায় সংক্রান্ত) ৪, ৫, ৬ও ৭ অনুচ্ছেদ এর ব্যত্যয় ঘটিয়ে কোনো বিশ্ববিদ্যালয়ে কোনো কার্যক্রম পরিচালনা করলে বা পরিচালনার জন্য কোনো নির্দেশনা প্রদান করে থাকলে প্রমানসহ তা private.ugc@gmail.com এ পাঠাতে অনুরোধ জানানো হয়েছে।