বেতাগীতে গোল্ডেন জিপিএ-৫ পেলো জমজ দুই বোন

:
: ১১ মাস আগে

বেতাগী (বরগুনা) প্রতিনিধি ॥ বরগুনার বেতাগী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে যমজ দুই বোন এ বছরের এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। দুই যমজের একজন একজন বৃষ্টি মিত্র কোয়েল ও অপরজন সৃষ্টি মিত্র পায়েল। বেতাগী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বাবা বিনয় কৃষ্ণ মিত্র কলেজের শিক্ষক এবং মা তপতী রানী পাইক গ্রহিনী। কোয়েল ও পায়েল পিএসসি এবং জেএসসিতে গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে। এছাড়া পড়ালেখার পাশাপাশি কবিতা আবৃত্তি ও চিত্র অংকন প্রতিযোগিতায় অনন্য প্রতিভার স্বাক্ষর রেখেছে। গত বছরে জাতীয় শিক্ষা সপ্তাহে কবিতা আবৃত্তি ও চিত্র অংকন প্রতিযোগিতায় উপজেলা ও জেলা পর্যায়ে যুগ্মভাবে দুজনে প্রথম স্থান অধিকার করে পুরস্কৃত হয়েছে।

পায়েল চিকিৎসক হয়ে গ্রামে অসহায় মানুষের সেবা করতে চায়। অপরজন কোয়েল প্রকৌশলী হয়ে মানুষের সেবা করতে চায়।

মা তপতী পাইক বলেন, পরমেশ্বরের অশেষ কৃপায় আমার দুই কন্যা এবারের এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। ওরা যেন পড়াশোনা শেষ করে সত্যিকারের মানুষের মতো মানুষ হয়, এই তার চাওয়া।

বাবা বিনয় কৃষ্ণ পাইক বলেন, ‘ আমার কন্যারা ভালো ফলাফল করেছে, এটাই আমাদের গর্ব। সবাই আমার মেয়েদের জন্য আর্শীবাদ করবেন। তারা যেন তাদের স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারে। দুই যমজ বোন একই ফল পেয়ে দারুণ খুশি। এ জন্য তারা বাবা-মা ও স্কুলের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানায়।

এ বিষয় বেতাগী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম কবির বলেন,‘ কোয়েল ও পায়েল ন¤্র ও ভদ্র স্বভাবের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি সংস্কৃতি অঙ্গনে তাদের রয়েছে প্রতিভা।