বেতাগীতে আওয়ামী লীগের এবিএম গোলাম কবির মেয়র নির্বাচিত

লেখক:
প্রকাশ: ৪ years ago

বরগুনার বেতাগী পঞ্চম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আলহাজ্ব এবিএম গোলাম কবির। তিনি ৬,১০২ ভোট পেয়েছেন এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ধানের শীষ নিয়ে ভোট পেয়েছেন ৫১৯ ভোট। প্রথম শ্রেণির এ পৌরসভার ৯ টি ওয়ার্ডে মোট ভোটার ছিলো ৯,৩২৮ জন। এরমধ্যে ৬,৯৪৪ জন ভোটার অংশগ্রহন করেন। শতকরা হার ৭৪ দশমিক ৪৪।

 

বরগুনার বেতাগী পৌরসভার নির্বাচন গতকাল সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ন ও উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি। শীত উপেক্ষা করে কেন্দ্রগুলোতে বয়স্ক, প্রতিবন্দী, নারী ও পুরুষ ভোটাররা স্বর্তস্ফূতভাবে অংশগ্রহন করতে দেখা গেছে। ইউভিএমে পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে কেন্দ্রগুলোতে পর্যপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল।

 

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু জানায়, প্রতিটি কেন্দ্রে ১ জন করে ম্যাজিস্ট্রেট, ১ জন ডিএসবি, প্রতি ৩ টি কেন্দ্রে ১ জন করে এনএসআই , ১০ জন পুলিশ ও ১২ জন আনসার নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া সার্বিক পরিস্থিতি মনিটরিং করার জন্য ভ্রাম্যমান বিজিএফ ও পুলিশের বিশেষ টিম সার্বক্ষনিকভাবে নিয়োজিত ছিলো।

 

কাউন্সিলর হিসেবে যারা বিজয়ী হয়েছেন তারা হলেন, ১ নম্বর ওয়ার্ডে থেকে মো. গোলাম সরোয়ার রিয়াদ খান, ২ নম্বর ওয়ার্ডে থেকে নয়ন দাস, ৩ নম্বর ওয়ার্ডে মো.নাসির উদ্দিন ফকির, ৪ নম্বর ওয়ার্ডে রমেন চন্দ্র দেবনাথ, ৫ নম্বর ওয়ার্ডে এবিএম মাসুদুর রহমান খান, ৬ নম্বর ওয়ার্ডে মো. লুৎফার রহমান ফিরোজ মোল্লা,৭ নম্বর ওয়ার্ডে এসবিএম জিয়াউর রহমান জুয়েল , ৮ নম্বর ওয়ার্ডে আবদুল মন্নান হাওলাদার, ৯ নম্বর ওয়ার্ডে মো.কামাল হোসেন পল্টু। এছাড়াও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে (১,২,৩) নং ওয়ার্ডে মোসা: শাহিনুর বেগম, (৪,৫,৬) নং ওয়ার্ডে মোসা: রোফেজা আক্তার রোজী, (৭,৮,৯) নং ওয়ার্ডে মোসা: লুৎফুরন্নেছা রীনা।

 

 

রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার । তিনি জানান, ‘প্রশাসনের কড়া নজরদারীর মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে একটি সুষ্ঠ অবাধ নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি।