বৃদ্ধি পাচ্ছে শিশু নির্যাতন: বরিশালে ৯ মাসে ১০৬ শিশু নির্যাতিত

:
: ৬ years ago

অনলাইন ডেস্ক// বরিশালে দিন দিন বৃদ্ধি পাচ্ছে শিশু নির্যাতন। শিশু নির্যাতন রোধে নেই কোন আপাতদৃষ্ট পদক্ষেপ। ফলে অঙ্কুরেই বিনষ্ট হচ্ছে শিশুর ভবিষ্যৎ। আর আইনের ফাঁক গলে বেড়িয়ে যাচ্ছে নির্যাতনকারীরা। ফলে দিন দিন নির্যাতনকারীদের সাহস বেড়ে যাচ্ছে। স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে তাৎক্ষণিক ভাবে শিশু নির্যাতন রোধ করা প্রয়োজন। আহকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। এ বানীকে বাস্তবায়ন করার জন্য শিশু নির্যাতন দমন করা প্রয়োজন। বরিশালে গত নয় মাসে জেলা ও মেট্রোপলিটন এলাকার ১৪টি থানায় শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত জানুয়ারী মাসে শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়নি। তবে জেলার ১০ থানায় ৩টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত ফেব্রুয়ারী মাসে শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়নি। তবে জেলার ১০ থানায় ৯টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত মার্চ মাসে ১টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া জেলার ১০ থানায় ১৩টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত এপ্রিল মাসে ২টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া জেলার ১০ থানায় ১৩টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত মে মাসে ১টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়। এছাড়া জেলার ১০ থানায় ১১টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত জুন মাসে কোন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়নি। তবে জেলার ১০ থানায় ৭টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত জুলাই মাসে কোন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়নি। তবে জেলার ১০ থানায় ৭টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত আগস্ট মাসে কোন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়নি। তবে জেলার ১০ থানায় ১১টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

মেট্রোপলিটন এলাকার চার থানায় গত সেপ্টেম্বর মাসে কোন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়নি। তবে জেলার ১০ থানায় ১৩টি শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়।

বর্তমান প্রজন্মের শিশুদের নির্যাতনের হাত থেকে রক্ষা করতে না পারলে আগামীর ভবিষ্যৎ অন্ধকারে পর্যবশিত হবে বলে মনে করছেন শুশিল সমাজ। তাই শিশু নির্যাতন রোধ করা একান্ত প্রয়োজন।