বীরমুক্তিযোদ্ধা আবু জাফরকে রাষ্ট্রীয় সম্মাননায় দাফন

:
: ১১ মাস আগে

দীর্ঘ ১৭ বছর ধরে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন নড়াইলের লোহাগড়া উপজেলার ব্রাহ্মণডাঙ্গা গ্রামের বীরমুক্তিযোদ্ধা আলহাজ আবু মো. জাফর মোল্যা। শুক্রবার (১৮ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে … রাজেউন)। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

 

জাফর মোল্যা দুই ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাঙ্ক্ষী রেখে গেছেন। স্ত্রী স্কুল শিক্ষক সাজেদা পারভীন ১০ বছর আগে যান।

শুক্রবার (১৮ আগস্ট) রাতে নিজ বাড়িতে পুলিশের চৌকষ দল রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসগর আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল হামিদ। এর আগে বীর মুক্তিযোদ্ধার কফিনটি জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয় এবং শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

 

এশার নামাযের পর ব্রাহ্মণডাঙ্গা ঈদগাহ মাঠে জানাজা হয়। নামাজায় বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, এলাকাবাসী, আত্মীয়-স্বজনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেয়। রাত সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণডাঙ্গা কবরস্থানে দাফন করা হয়।

আবু জাফর মোল্যার মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমিটির সদস্যরা, নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফয়জুল হক রোম, বর্তমান চেয়ারম্যান মুন্সী জোসেফ হোসেন।