বিয়ের ৪ মাস পর মা হয়েছেন নয়নতারা: তামিল সরকারের তদন্ত কমিটি গঠন

:
: ২ years ago

বিয়ের চার মাস পর যমজ সন্তানের মা হয়েছেন অভিনেত্রী নয়নতারা। গত ৯ অক্টোবর নিজের ইনস্টাগ্রামে দুই পুত্রসন্তানের ছবি পোস্ট করে এই ঘোষণা দেন নয়নতারার স্বামী বিগনেশ শিবান। তারপর বিষয়টি নিয়ে শোরগোল পড়ে যায়। প্রশ্ন উঠে, বিয়ের চার মাস পর কীভাবে সন্তানের জন্ম দিলেন এই দম্পতি?

বিয়ের পর দেশ-বিদেশে ঘুরে বেড়ালেও নয়নতারার কোনো বেবি বাম্প দেখা যায়নি। তাহলে কি সন্তান দত্তক নিয়েছেন? নেটিজেনদের অনেকের দাবি— সারোগেসির মাধ্যমে এই যমজ সন্তানের জন্ম দিয়েছেন নয়নতারা-বিগনেশ। এরপর বিষয়টি তদন্ত করার আশ্বাস দেন তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রমানিয়ান। অবশেষে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, যুগ্ম পরিচালকের নেতৃত্বে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। নয়নতারা-শিবান সারোগেসির মাধ্যমে বাবা-মা হয়েছেন কিনা তা খতিয়ে দেখা হবে। এ কমিটি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে তদন্তের কাজ শুরু করেছে। প্রাথমিক তদন্তের পর প্রয়োজন হলে নয়নতারা-শিবানকে জিজ্ঞাসাবাদ করা হবে।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি মাস থেকে ভারতে নিষিদ্ধ করা হয়েছে অর্থের বিনিময়ে গর্ভধারণ বা কমর্শিয়াল সারোগেসি। গত জানুয়ারি মাসে এ বিষয়ে সংসদে বিল পাস হয়েছে। সেখানে স্পষ্টভাবে বলা হয়েছে— যে সকল দম্পতিরা শারীরিকভাবে সন্তানধারণে অক্ষম, একমাত্র তারাই এই পথ অবলম্বন করতে পারবেন। এই আইন ভঙ্গ করেছেন কিনা তা খতিয়ে দেখবে তদন্ত কমিটি।

ভারতের দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা। ২০১৫ সালে ‘নানুম রাউডি ধান’ সিনেমার শুটিং সেটে বিগনেশ শিবানের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান তিনি। তারপর ৭ বছর প্রেম করেন। চলতি বছরের ৯ জুন আনুষ্ঠানিকভাবে ঘর বাঁধেন এই দম্পতি।