বিসিসি নির্বাচন ঘুড়ি প্রতীকের প্রচারণায় এস.এম জাকির ॥ চাইছেন সকলের দোয়া

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল সিটি কর্পোরেশনের গুরুত্বপূর্ন ওয়ার্ড ২০। ওয়ার্ডটির বর্তমান জনপ্রতিনিধি এসএম জাকির হোসেন। যিনি মহানগর আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক পদের দায়িত্ব পালন করছেন। রাজনৈতিক ভাবে তিনি আওয়ামী লীগ নেতা হলেও তার জনপ্রিয়তা রয়েছে সর্বমহলে।

শুধুমাত্র একজন জনপ্রতিনিধিই নয়, এলাকাবাসির পরম আপনজন হিসেবেও পরিচিত সদা হাস্যজ্জল, সদালাপাী এবং পরোপকারী এসএম জাকির হোসেন। যার কাছে সর্বদা অন্যের ইচ্ছা অনিচ্ছাই প্রাধ্যন্য পেয়েছে। তাইতো সকলের জনপ্রিয় মুখ এসএম জাকির হোসেনকেই পুনরায় কাউন্সিলর হিসেবে দেখতে চাচ্ছেন ওয়ার্ডবাসি।

জানাগেছে, ২০১৩ সালের নির্বাচনে নানা বাঁধা এবং প্রতিকুলতার মধ্যে দিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিসিসি’র ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন এসএম জাকির হোসেন। তার বিজয়ে ভাগ্যের পরিবর্তন ঘটে এলাকাসির। ওয়ার্ডটি এগিয়ে চলে উন্নয়নের মহাসড়কে।

বিসিসিতে খোঁজ নিয়ে জানাগেছে, বিগত পাঁচ বছরে ২০ নং ওয়ার্ডে অনেক উন্নয়ন হয়েছে। ওয়ার্ডভিত্তিক যে উন্নয়নে যে বরাদ্দ ছিলো তার থেকেও তিন কোটি টাকার অতিরিক্ত উন্নয়ন হয়েছে ২০নং ওয়ার্ডে। যা সিটি কর্পোরেশন এলাকার নজিরবিহিন ঘটনা।

তাছাড়া রাতের ওয়ার্ডটিতে তাকালে দৃশ্যনন্দিত হচ্ছেন বাহিরের মানুষও। অত্যাধুনিক মানের এলইডি লাইডের আলোয় আলোকিত হচ্ছে গোটা ওয়ার্ড। সড়ক উন্নয়ন হয়েছে। ড্রেনেজ ব্যবস্থার কারনে জলাবদ্ধতায় পড়তে হচ্ছে না এলাকার মানুষকে।

তাছাড়া এসএম জাকিরের বড় গুন তিনি পরপকারী। তার কারনেই অনেক অসহায় মানুষ স্বামী-সন্তান ও স্ত্রী নিয়ে দু’মুঠো খেয়ে পড়ে বেঁচে আছেন। যে কারনে এবারের নির্বাচনেও এসএম জাকির এর বিকল্প খুঁজে পাচ্ছেন না ওয়ার্ডের সর্বস্তরের ভোটাররা।

আর তাই সকাল থেকে রাত পর্যন্ত এসএম জাকিরের ঘুড়ি প্রতীকে ভোট চাইতে নেমে পড়ছেন এলাকার সাধারণ মানুষ এবং যুবসমাজ। স্বেচ্ছাশ্রমে কর্মীরা এসএম জাকিরের জন্য ভোট চাইতে ছুটছেন ভোটারদের দারে দারে। আর তাই এসএম জাকির’র জনপ্রিয়তা দেখে ওয়ার্ডের বাকি দুই প্রার্থী’র রাতের ঘুম হারাম হয়ে গেছেন। মহা টেনশনে দিন কাটছে তাদের।

এদিকে আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ২০নং ওয়ার্ডের ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ঘুড়ি প্রতীকে ভোট চাইছেন  জনপ্রিয় কাউন্সিলর এস.এম জাকির হোসেন।

তিনি ২০ নং ওয়ার্ডকে রোল মডেল হিসেবে পরিনত করার অঙ্গীকার করছেন ভোটারদের কাছে। যেটুকু জলাবদ্ধতা রয়েছে তাও নিরসনের আশ্বাস দিচ্ছেন তিনি। দিনব্যাপী গণসংযোগে তার সাথে এলাকার যুব সমাজ অংশ নেয়।