বিসিসির বেতন সমস্যা সমাধানে ব্যতিক্রমী পথ বেচে নিলেন মেয়র সাদিক আবদুল্লাহ

:
: ৬ years ago

কর্মচাঞ্চল্য ফিরেছে নগর ভবনে। কিন্তু বেতন সমস্যা সমাধানে এবার ব্যতিক্রমী পথ বেচে নিয়েছেন যুবরত্ন খ্যাত মেয়র সাদিক আবদুল্লাহ।সেই লক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় নগরীর জগদীশ স্বারস্বত বালিকা স্কুলে কর্মচারীদের নিয়ে এক আলোচনায় মিলিত হন তিনি। এমনটাই জানিয়েছেন, বরিশাল সিটি কর্পোরেশন’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন দাস। তিনি আরও বলেন,দীর্ঘ অপেক্ষার পর বিসিসি’র কর্মকর্তা ও কর্মচারীদের মুখে এবার আনন্দের হাসি ফুঁটবে।

নগর ভবনের শ্রমিক থেকে শুরু করে কর্মকর্তা পর্যন্ত সকলের মন জয় করার দিন আজ। এমনটাই আশা করছেন নগর ভবনের কর্মরতরা ও নগরবাসী । এমন সমাধানের পথ আনন্দের সাথে গ্রহন করেছেন বলেও জানিয়েছেন অস্থায়ী কর্মচারীরা।

বেতন সমস্যার এসব সমাধান কর্মকর্তা ও কর্মচারীদের জিবনে আর্থিক উন্নয়নের চাকা আরও সচল করবে। এভাবে নগরবাসী ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সেতুবন্ধন হয়ে কাজ করবেন মেয়র সাদিক আবদুল্লাহ। দীর্ঘ ৪ মাস বেতন না পাওয়ার পরও কোন আন্দোলন অথবা সংশ্লিষ্ট দপ্তরে কেউ অভিযোগও করেনি। কর্মকর্তা-কর্মচারীদের মুখের পানে তাকিয়ে তিনিই হঠাৎ এমন প্রশংসনীয় সিদ্ধান্ত নিয়েছেন। আর এ কারনে সকলেই মেয়র সাদিক আবদুল্লাহকে শ্রদ্ধানন্দ মনে করেন। নগর ভবনে ১ম ও ২য় শ্রেনীর মিলিয়ে মোট ৫২ জন কর্মকর্তা এবং ৩য় ও ৪র্থ শ্রেনী মিলিয়ে মোট ৮০৩ জন কর্মচারি কর্মরত আছেন। এছাড়াও রয়েছে ১৪৫৬ জন অস্থায়ী নিয়োগে কর্মরত।

বেতন ভাতা নিয়ে আন্দোলন, অফিস ত্যাগ, বিক্ষোভ, অন্তর্দ্বন্দ, অফিসের মধ্যে গ্রুপ তৈরি করার মত ঘৃণিত ঘটনা না ঘটে এখন এক টেবিলে আলোচনা চলছে।যে কারনে মেয়র সাদিক আব্দুল্লাহ এখন শুধু কর্মকর্তা-কর্মচারীদের কাছে নয়, নগরবাসীর কাছেও একজন সফল অভিভাবকের নাম।কারণ ঢাক-ঢোল পিটিয়ে তিনি খাল উদ্ধার করতে না গিয়ে শাসক ও শাসিতদের ন্যায্য প্রাপ্য নিয়ে আলোচনা করবেন।