বিসিবির হেড অব প্রোগ্রাম হচ্ছেন অস্ট্রেলিয়ার ডেভিড মুর

:
: ১ বছর আগে

অস্ট্রেলিয়ান কোচ ডেভিড মুরকে হেড অব প্রোগ্রামের দায়িত্বে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি জাতীয় দল, ‘এ’ দল, হাই পারফরম্যান্স বিভাগ ও বাংলাদেশ টাইগার্সের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে কাজ করবেন।

বুধবার (১৮ জানুয়ারি) ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা তাকে (মুর) আমাদের প্রোগ্রাম প্রধান হিসেবে নিয়োগ করতে প্রস্তুত। সাধারণত এ ধরনের পদে একজন প্রার্থীকে দুই বছরের জন্য নিয়োগ দেয়া হয়।

রাসেল ডমিঙ্গোর পদত্যাগের পর বর্তমানে বিসিবি সাকিবদের প্রধান কোচের সন্ধানে আছে। যেখানে বার বার উঠে আসছে শ্রীলঙ্কান কোচ চান্ডিকা হাথুরুসিংহের নাম। এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি সাকিবদের প্রধান কোচের দায়িত্বপালন করেছেন। প্রধান কোচ নিয়োগ হলে তার সঙ্গে কাজ করবেন ডেভিড মুর।

মুর বর্তমানে নিউ সাউথ ওয়েলসের ক্রিকেট পারফরম্যান্সের মহাব্যবস্থাপক হিসেবে কাজ করছেন তিনি। অবশ্য হেড কোচ হিসেবেও তার কাজ করার অভিজ্ঞতা আছে।

২০০৭ সালে তিনি ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। কোচের দায়িত্ব পালন করেছেন বার্মুডার হয়েও। ২০০২-০৪ পর্যন্ত অস্ট্রেলিয়ার সেন্টার অব এক্সিলেন্সের সিনিয়র কোচ ছিলেন মুর।