বিসিএসে প্রশাসন ক্যাডারে দুই বোন সুপারিশপ্রাপ্ত

লেখক:
প্রকাশ: ৪ years ago

সদ্য ঘোষিত ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন এই পরিবারের দুই বোন। তারা হলেন- ফাতেমাতুজ জোহুরা চাঁদনী ও সাদিয়া আফরিন তারিন। তাদের গ্রামের বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলার সদর ইউনিয়নের ছোটদেশ গ্রামে।

চাঁদনী ও সাদিয়া দুজনই সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন।

জানা যায়, ছোটদেশ গ্রামের ঐতিহ্যবাহী পরিবারের সন্তান চাঁদনী ও সাদিয়া। বাবা অবসরপ্রাপ্ত এমবিবিএস চিকিৎসক ডা. শামসুল ইসলাম চৌধুরী দুই মেয়ের সাফল্যে খুবই গর্বিত। তার বড় মেয়ে চাঁদনী সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) থেকে ইংরেজিতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। মেঝো মেয়ে সাদিয়া একই বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস স্টাডিতে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেছেন।

বর্তমানে চাঁদনী কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন।

এলাকাবাসী জানায়, চাঁদনী ও সাদিয়া স্কুলজীবন থেকেই খুব মেধাবী ছিলেন। তারা বিভিন্ন সময় শিক্ষামূলক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন। সিভিল সার্ভিসে কানাইঘাট উপজেলা থেকে ৩৮তম বিসিএস পরীক্ষায় (এডমিনিস্ট্রেশন) এমন অভাবনীয় সাফল্য পাওয়ায় চাঁদনী ও সাদিয়াকে নিয়ে আনন্দিত এলাকাবাসী। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই দুই বোনকে সবাই অভিনন্দিত করছেন।

এদিকে চাঁদনী ও সাদিয়ার ছোট বোন সামিয়া প্রীতিও শাবিপ্রবিতে পড়ালেখা করছেন। তাদের বাবা ডা. শামসুল চৌধুরী কন্যাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।