বিশ্বকাপ ভেন্যুতে মামুনুলদের অনুশীলন

:
: ৬ years ago

কাতার বিশ্বকাপ ফুটবলের অন্যতম ভেন্যু আল ওয়াকরাহ স্টেডিয়ামে অনুশীলন করবেন বাংলাদেশের ফুটবলাররা। দুই সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করতে ২৪ ফুটবলার নিয়ে কাতারের দোহা গেছেন জাতীয় দলের অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড। সেখানে অনুশীলনের পাশপাশি দুটি ম্যাচও খেলবে লাল-সবুজ জার্সিধারীরা।

দেশের বাইরে বাংলাদেশের ফুটবলারদের অনুশীলনের এমন আয়োজন কমই করেছে বাফুফে। বিশেষ করে মধ্যপ্রাচ্যে কাতারের মতো দেশে। এ জন্য কাতার ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ দিতেই পারে বাফুফে। পাঁচতারকা হোটেলে থাকার ব্যবস্থা করা হয়েছে বাংলাদেশ ফুটবল দলকে। আর অনুশীলনের জন্য দেয়া হয়েছে ২০২২ সালে কাতার বিশ্বকাপের ভেন্যু।

যদিও বাফুফে চেয়েছিল দোহার কোনো অ্যাকাডেমিতে বাংলাদেশ দলকে রাখতে। তবে কাতার ফুটবল ফেডারেশন তার চেয়ে বেশি সুযোগ-সুবিধা দিয়ে আতিথেয়তা দিচ্ছে মামুনুলদের।

বাংলাদেশ ফুটবল দলের এই অনুশীলন সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে। কাতারে দুই সপ্তাহ অনুশীলন শেষে ঢাকায় ফিরে আবার ফুটবল দল যাবে থাইল্যান্ডে। সেখানেও অনুশীলনের পাশাপাশি খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ। তারপর লাওস যাবে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে। ২৭ মার্চ স্বাগতিকদের বিরুদ্ধে খেলবে ফ্রেন্ডলি ম্যাচটি।