বিশ্বকাপের ফাইনালে মেসি-নেইমারের দ্বৈরথ দেখতে চান সাম্পাওলি

লেখক:
প্রকাশ: ৭ years ago

আগামী বছরের রাশিয়া বিশ্বকাপে স্বপ্নের ফাইনালে লিওনেল মেসি ও নেইমারের দ্বৈরথ দেখতে চান আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি। সব কিছু ঠিক থাকলে মস্কোতে আগামী বছরের ১৫ জুলাইয়ের অল-সাউথ আমেরিকান বিশ্বকাপ ফাইনালে দেখা হতে পারে মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিলের। ২০১৪ সালের রানার্স-আপ আর্জেন্টিনা আসন্ন এই বিশ্বকাপের গ্রুপ পর্বে ডি-গ্রুপ থেকে ক্রোয়েশিয়া, নাইজেরিয়া ও নবাগত আইসল্যান্ডের বিপক্ষে লড়বে।

অন্যদিকে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের গ্রুপ-ই’র প্রতিপক্ষ সার্বিয়া, সুইজারল্যান্ড ও কোস্টা রিকা।

ড্র অনুষ্ঠানের পরে সাম্পাওলি তার প্রতিক্রিয়ায় বলেছেন, ‘আমি নেইমার বনাম মেসির ফাইনালের স্বপ্ন দেখি। এটা সত্যিই অসাধারণ একটি ম্যাচ হবে। আশা করছি আমার এই স্বপ্ন সত্যি হবে। ’

১৯৭৮ ও ১৯৮৬ সালে দুইবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা এবার তৃতীয়বারের মত ফুটবলের বিশ্ব আসরে শিরোপা জয়ে পাঁচবারের ব্যালন ডি’অ বিজয়ী মেসির ওপর নির্ভরশীল। ক্লাব ফুটবলে মেসির ২৯টি শিরোপা অর্জিত হলেও এ পর্যন্ত জাতীয় দলের হয়ে বড় কোনো শিরোপা জেতা হয়নি। মেসির হ্যাটট্রিকেই আঞ্চলিক বাছাইপর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার বিশ্বকাপে খেলা চূড়ান্ত হয়। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এ পর্যন্ত করেছেন ১৬ গোল।

মেসির ফর্মই সাম্পাওলিকে জাতীয় দল নিয়ে স্বপ্ন দেখাতে শুরু করেছে।

এ সম্পর্কে তিনি বলেন, আমি মেসির মধ্যে অনেক বেশী আত্মবিশ্বাস, পরিণত মনোভাব লক্ষ্য করেছি। আমি তাকে খুব ভালভাবেই চিনি। আরো একবার নিজের যোগ্যতা দিয়েই সে দলকে এগিয়ে নিয়ে যাবে বলেই আমাদের বিশ্বাস।