বিশাল জয়ে ফাইনালে বর্তমান চ্যাম্পিয়নরা

:
: ২ years ago

অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম সেমিফাইনালের মতোই একতরফা হলো নারী ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। যেখানে দক্ষিণ আফ্রিকার মেয়েদের ১৩৭ রানের বড় ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ড্যানিয়েল ওয়েটের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৯৩ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড নারী ক্রিকেট দল। জবাব দিতে সোফি একলেস্টোনের ঘূর্ণি জাদুতে মাত্র ৩৮ ওভারেই ১৫৬ রানে গুটিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে ব্যর্থ হন দুই ওপেনার লিজল লি (২) ও লরা উলভার্ট (০)। নারী ক্রিকেটের এক নম্বর ব্যাটার উলভার্টের মহামূল্যবান উইকেটটি নেন গত বিশ্বকাপের ফাইনালে আগুন ঝরানো আনা শ্রাবসোল। আরেক ওপেনার লিজল লিও তার শিকার।

এরপর লারা গুডাল (২৮), সান লুস (২১), মিগনন ডু প্রিজ (৩০), মারিয়ান ক্যাপ (২১), তৃষা ছেট্টিরা (২১) শুরুটা ভালো করলেও নিজেদের ইনিংস টেনে নিতে পারেননি। বলা ভালো, তাদেরকে বড় ইনিংস খেলতে দেননি বিশ্বের এক নম্বর বোলার একলেস্টোন।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ৩৬ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন একলেস্টোন। এছাড়া ক্যাট ক্রস ও চার্লি ডিনের শিকার একটি করে উইকেট।

এর আগে ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেন ওপেনার ড্যানিয়েল ওয়েট। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরিতে ১২৫ বলে ১২৯ রান করেন তিনি। এছাড়া সোফিয়া ডাংকলির ব্যাট থেকে আসে ৬০ রানের ইনিংস।