বিয়ের কথা বলে ঢাকা থেকে নিয়ে গণধর্ষণ

লেখক:
প্রকাশ: ১০ মাস আগে

মাদারীপুরের ডাসার উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারীকে (৪০) গণধর্ষণের ঘটনায় থানায় মামলা হয়েছে। শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ভুক্তভোগী বাদী হয়ে থানায় মামলা করেন।

 

অভিযুক্তরা হলেন- বরিশাল জেলার গৌরনদী উপজেলার দুলাল হাওলাদার (৩০), একই এলাকার ইদ্রিস হাওলাদার (৫০), মাদারীপুর জেলার ডাসার উপজেলার মানিক শেখ (৩০) ও ঢাকার মিরপুর এলাকার চায়ের দোকানদার বাবু (৪০)।

মামলা সূত্রে জানা যায়, ওই নারীর স্বামী মারা যাওয়ার পরে সন্তান নিয়ে ঢাকার মিরপুরে একটি বাসায় ভাড়া থাকতেন। ওই সুবাদে তার সঙ্গে পরিচয় হয় চায়ের দোকানদার বাবুর সঙ্গে।

 

বাবু ওই নারীকে জানান, মানিক শেখের কাছে একটা ভালো ছেলে আছে। সেই ছেলের বাড়িঘর দেখে যদি পছন্দ করো, তাহলে সবাই মিলে তার সঙ্গে তোমাকে বিয়ে দিব।

বাবুর কথায় রাজি হয় ভুক্তভোগী। গত বুধবার মানিক শেখের মোটরসাইকেলে ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্য রওনা দেন তিনি।

 

বরিশাল জেলার গৌরনদী পৌঁছানোর পরে মানিক শেখ ওই নারীকে জানান, দুলাল হাওলাদারের সঙ্গে তোমার বিয়ে হবে। পরে সেখান থেকে মাদারীপুরের ডাসার উপজেলার কালাম বেপারির বাড়িতে আসেন তারা। কালাম বেপারি আসামি ইদ্রিসের আত্মীয় হওয়ার সুবাদে ৪ জনকে তাদের ঘরে থাকতে দেন। পরে রাতে ৪ জন ভুক্তভোগীকে ধর্ষণ করেন।

ভুক্তভোগী বলেন, আমাকে তারা বিয়ের প্রলোভন দেখিয়ে ঢাকা থেকে মাদারীপুরে নিয়ে এসেছে। পরে দলবদ্ধভাবে ধর্ষণ করেছে।

কালাম বেপারি বলেন, ইদ্রিস আমার আত্মীয় হওয়ার সুবাদে তাদের থাকতে দিয়েছি কিন্তু তারা এমন খারাপ কাজ করবে ভাবতে পারিনি। তাদের কঠিন বিচার হোক।

 

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান হাসান বলেন, গণধর্ষণের ঘটনায় থানায় মামলা হয়েছে। পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।