বিপিএলে নজর কেড়েছেন তারা

:
: ২ years ago

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দিয়ে কেউ কেউ তারকা বনে যান মুহূর্তে। এছাড়া অনেকের জন্য এই মঞ্চ নিজেদের প্রমাণের। আন্তর্জাতিক ক্রিকেট না খেলেও পাদপ্রদীপের আলোয় আসেন অনেক অচেনা ক্রিকেটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল) এর ব্যতিক্রম নয়।

বিপিএলের এই আসরের শুরু থেকেই পারফর্ম করে কিংবা মাঝপথে সুযোগ পেয়ে যারা আলো ছড়িয়েছেন, এমন চার তরুণ ক্রিকেটারকে নিয়ে এই প্রতিবেদন। তাদের গায়ে এখনো লাগেনি আন্তর্জাতিক টি-টোয়েন্টির তকমা।

তাদের মধ্যে ব্যাট হাতে নজর কেড়েছেন ফরচুন বরিশালের হয়ে মাত্র ৪ ম্যাচ খেলা মুনিম শাহরিয়ার। এছাড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স করে যাচ্ছেন যুব বিশ্বকাপজয়ী মাহমুদুল হাসান জয়।

বল হাতেও দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন দুজন। একজন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেস অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী, আরেকজন কুমিল্লার স্পিনার তানভীর ইসলাম।

কেমন করছেন তারা? পারফরম্যান্স নিয়ে কাটাছেড়া করলেই আরো স্পষ্ট হবে বিষয়টি। এক নজরে তাদের পারফরম্যান্স তুলে ধরা হলো।

মুনিম শাহরিয়ার: বরিশালের ওপেনার ব্যাটসম্যান। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে নিজের জাত চেনান। তবুও উপেক্ষিত ছিলেন বিপিএলের ড্রাফটে। পরে তাকে কেনে সাকিব আল হাসানের দল। সুযোগ পেয়েই বাজিমাত করলেন। ব্যাটিং নিয়ে শুরু থেকেই ছিল মাথা ব্যথা, সেটা উপশম করেন শাহরিয়ার।

৪ ম্যাচে ১ ফিফটিতে করেন ১৩৪ রান। সর্বোচ্চ ৫১ রান। দুই ম্যাচে আউট হয়েছেন ৪৫ ও ৩৭ রানে। ১ ম্যাচে আসে মাত্র ১ রান। ধারাবাহিকতা দেখানো শাহরিয়ার বরিশালকে এনে দিচ্ছেন উড়ন্ত শুরু। তার স্ট্রাইকরেট ১৬৭.৫০!

মাহমুদুল হাসান জয়: কুমিল্লার হয়ে শুরু থেকে ধারাবাহিক মাহমুদুল হাসান জয়। ৮ ম্যাচ খেলে ১ ফিফটিতে করেছেন ২০৭ রান। সর্বোচ্চ ৬৫ রান। গড় ২৯.৫৭। স্ট্রাইকরেট ১২৩.৯৭। যুব বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান ইতোমধ্যে দেশের হয়ে টেস্ট খেলেছেন। নিউ জিল্যান্ডের মাটিতে দারুণ খেলে নিজের সক্ষমতাও দেখিয়েছেন। এবার বিপিএলেও দেখিয়েছেন ছোট সংস্করণে নিজের দক্ষতা।

মৃত্যুঞ্জয় চৌধুরী: মাত্র ৬ ম্যাচে খেলেই সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় চতুর্থ স্থানে অবস্থান করছেন মৃত্যুঞ্জয়! বিপিএলের অভিষেকে করেছেন হ্যাটট্রিক। সিলেটের মাটিতে ঢাকার বিপক্ষে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে এক প্রকার জয় ছিনিয়ে এনেছেন। ৬ ম্যাচে মৃত্যুঞ্জয় ১৩ উইকেট নিয়েছেন। ওভার প্রতি রান দিয়েছেন ৮.৫৪ করে। সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন মাত্র ১২ রান দিয়ে।

তানভীর ইসলাম: খুব একটা আলোচনায় না আসলেও ২৫ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার পারফরম্যান্স করে গেছেন নীরবে। ৯ ম্যাচে ওভারপ্রতি ৭.৬৮ রান দিয়ে নিয়েছেন ১২ উইকেট। সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় আছেন পঞ্চম স্থানে।