বিপিএলে এবার দলহীন আইকন মোস্তাফিজ

লেখক:
প্রকাশ: ৭ years ago

অন্য আসরগুলোর তুলনায় এবারের বিপিএল হওয়ার কথা অনেক বড়। কারণ, একটি দল বাড়ানো হচ্ছে এবার। এই প্রথম আট দল নিয়ে অনুষ্ঠিত হবে বিপিএলের পঞ্চম আসর; কিন্তু এ সব ভাবনাই এবার বাতিল করতে হলো। কারণ, বিপিএলে দল চালানোর সক্ষমতা নেই বরিশাল বুলসের। প্রতিটি আসর শুরুর আগে বিপিএল গভর্নিং কাউন্সিলকে যে ব্যাংক গ্যারান্টি দিতে হয়, সেটা দিতে পারেনি তারা। এ কারণে, এবারের আসর থেকে বরিশাল বুলসকে বাদ দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বরিশাল বুলস বাদ পড়ায় বড় প্রশ্ন জেগেছে আইকন হিসেবে ঘোষণা করা মোস্তাফিজুর রহমানের কী হবে? আট দল হওয়ার কারণে গত বছরের সাত আইকনের সঙ্গে এবার একজনকে বাড়াতে হয়েছে। সেই একজন হলেন মোস্তাফিজুর রহমান। একই সঙ্গে এবার আইকনদের (এ প্লাস ক্যাটাগরি) স্বাধীনতা দেয়া হয়েছে, নিজে থেকে দল বাছাই করার এবং মূল্য নিয়ে দর কষাকষি করার।

মোস্তাফিজুর রহমানকে আইকন হিসেবে ঘোষণা করা হলেও তাকে কোন ফ্রাঞ্চাইজি নেবে সেটা ছিল অনিশ্চিত। যদিও গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল, মোস্তাফিজ খেলবেন বরিশাল বুলসের হয়ে। তাকে নেয়ার কথা ছিল চিটাগাং ভাইকিংসেরই। কিন্তু দলটিতে পেসারের আধিক্য হয়ে যাওয়ায় তারা সৌম্য সরকারকেই নেয়ার সম্ভাবনা তৈরি হয়েছে এবং মোস্তাফিজকে নেয়ার কথা ছিল বরিশাল বুলসের।

কিন্তু বরিশাল বুলসকে এবারের বিপিএল থেকে বাদ দেয়ার কারণে আইকন মোস্তাফিজের কী হবে? একটি দল একই সঙ্গে দুই আইকনকে দলে নিতে পারবে না। সে হিসেবে মোস্তাফিজ হয়ে পড়েছেন পুরোপুরি দলহীন। তিনি কী তবে এবার আর বিপিএলে খেলতে পারবেন না?

বিপিএল আয়োজন নিয়ে ঢাকা ক্লাবে অনুষ্ঠিত বৈঠক শেষে গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহার কাছে মোস্তাফিজের ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি জানিয়ে দেন- বরিশাল বাদ পড়ার কারণে কোনো একজন আইকনেরও দল না পাওয়ার কথা রয়েছে। সে যেই হোক। মোস্তাফিজও হতে পারে। তবে, যেই হোক তাকে প্লেয়ার ড্রাফটে দেয়া হবে। সেখান থেকে তাকে যে কোনো দল কিনে নিতে পারবে।