#

অসীম সহসিকতা, বীরত্বপূর্ণ কাজ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৯ সালের জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন ১১৮ পুলিশ সদস্য। পদক পাওয়াদের মধ্যে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধানও রয়েছেন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পদকের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়।

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৪ পুলিশ সদস্যকে বিপিএম ও ২০ জনকে পিপিএম পদকের জন্য চূড়ান্ত করা হয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ৫৬ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ দেয়া হবে।

কনস্টেবল থেকে অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ১১৮ সদস্য আগামী ৫ জানুয়ারি পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এ পদক নেবেন বলে জানা গেছে।

বিপিএম-পিপিএমপ্রাপ্তদের তালিকায় অতিরিক্ত আইজিপি পদমর্যাদার একমাত্র কর্মকর্তা র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। এছাড়া ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে রয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন ও র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা।

বিপিএম-পিপিএম পদকপ্রাপ্তদের তালিকা দেখতে ক্লিক করুন

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন