বিদেশ থেকেও সোশ্যাল ইসলামী ব্যাংকের অ্যাকাউন্ট খোলা যাবে

লেখক:
প্রকাশ: ২ years ago

এখন থেকে দেশের বাইরেও সোশ্যাল ইসলামী ব্যাংকে ‘ই-অ্যাকাউন্ট’ খুলতে পারবেন প্রবাসীরা। মোবাইল থেকে এসআইবিএল নাউ অ্যাপের মাধ্যমে এ ‘ই-অ্যাকাউন্ট’ খোলা যাবে।

বুধবার (২০ জুলাই) ব্যাংকটির প্রধান কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রবাসী বাংলাদেশীদের জন্য ‘ই-অ্যাকাউন্ট’সেবাটি উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মো. ইয়াহিয়া, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল হক ও মুহাম্মদ ফোরকানুল্লাহ, চিফ রেমিট্যান্স অফিসার মো. মোশাররফ হোসাইন, আন্তর্জাতিক বিভাগের প্রধান মো. আকমল হোসাইন, ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রধান সুলতান বাদশা, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানরাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি জাফর আলম বলেন, এ সেবার মাধ্যমে প্রবাসী বাংলাদেশীরা বিদেশে বসেই খুব সহজে মোবাইল থেকে এসআইবিএল নাউ অ্যাপ-এর মাধ্যমে ব্যাংক হিসাব খুলতে পারবেন। এবং এ হিসাব খুলে এনআরবি অ্যাকাউন্ট হোল্ডার একটি ডুয়াল কারেন্সি ডেবিট কার্ড পাবেন। যেটি দিয়ে দেশে-বিদেশে সব জায়গায় কেনাকাটা, টাকা উত্তোলন ও অনলাইন ট্রানজেকশন করতে পারবেন।

সোশ্যাল ইসলামী ব্যাংকের এ সেবার ফলে দেশে বৈধপথে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।