বিচারপতি নিয়োগে আইনের খসড়া প্রস্তুত: আইনমন্ত্রী আনিসুল হক

:
: ৬ years ago

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, উচ্চ আদালতে বিচারপতি নিয়োগে আইনের খসড়া প্রায় প্রস্তুত হয়ে গেছে। এ খসড়া অনুমোদনের জন্য শিগগিরই মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হবে। শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত ‘নতুন আইনজীবীদের সনদ প্রদান’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

আইনমন্ত্রী আরও বলেন, আইনজীবীরা রিটায়ার্ড বেনিফিট পান না। তাই তাদের বেনাভোলেন্ড ফান্ডকে আরও সমৃদ্ধ করতে ৪০ কোটি টাকা সরবরাহ করা হবে। এছাড়া বার কাউন্সিলের জন্য ১৫ তলা ভবন নির্মাণের কার্যক্রম চলছে। কিছুদিনের মধ্যেই এটি একনেকে পাস হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বার কাউন্সিলের সনদ নেওয়া নবীন আইনজীবীদের শপথবাক্য পাঠ করান। নবীন আইনজীবীদের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন,  আইনি ও মৌলিক অধিকার সুরক্ষায় জনগণের প্রতি আইনজীবীদের দৃঢ় অঙ্গীকার রয়েছে। আইনজীবীদের কখনই তাদের শপথ ভুলে গেলে চলবে না।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন-বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিচারপতি মো. নুরুজ্জামান, বার কাউন্সিলের সদস্য ও কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আবদুল মতিন খসরু এমপি, বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান শ.ম. রেজাউল করিম ও বার কাউন্সিলের সদস্য জেড আই খান পান্না।

এছাড়া বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যরিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, এনরোলমেন্ট কমিটির সদস্য বিচারপতি ভবানী প্রসাদ সিংহ, সুপ্রিমকোর্টের বিচারপতিরা ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন- বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট নজিবুল হিরু।